default-image

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত জনতা ব্যাংক লিমিটেড ও রূপালী ব্যাংক লিমিটেডে ‘কর্মকর্তা (সাধারণ)’ মোখিক পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। ২০১৬ সালভিত্তিক ৮৮৯টি শূন্য পদে নিয়োগের লক্ষ্যে এ বছরের ২৪ জানুয়ারি লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা মৌখিক পরীক্ষায় অংশ নেবেন। ৩০ সেপ্টেম্বর শুরু হবে এই মৌখিক পরীক্ষা। পরীক্ষা চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত। প্রথম দিন ৬০ জনের মৌখিক পরীক্ষা নেওয়া হবে। বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের প্রধান ভবনে অনুষ্ঠিত হবে মৌখিক পরীক্ষা।

ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) পক্ষ থেকে বলা হয়েছে, মৌখিক পরীক্ষার জন্য পৃথকভাবে কোনো ইন্টারভিউ কার্ড ইস্যু করা হবে না। তবে ইতিপূর্বে অনুষ্ঠিত লিখিত পরীক্ষার প্রবেশপত্র মৌখিক পরীক্ষার সময় সঙ্গে আনতে হবে প্রার্থীদের। দলিলাদির চেকিং কার্যক্রম সম্পন্ন করার জন্য প্রার্থীদের অবশ্যই মৌখিক পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগে রিপোর্ট করতে হবে। বিলম্বে¦রিপোর্ট করার কোনো কারণ কর্তৃপক্ষের নিকট গ্রহণযোগ্য হবে না বলেও বিএসসি জানিয়েছে।

বিজ্ঞাপন

প্রার্থীদের নিয়োগ বিজ্ঞপ্তির শর্তাদি এবং তাঁদের অনলাইন আবেদনে উল্লিখিত তথ্যাদির সমর্থনে যা যা সঙ্গে নিতে হবে, তারও একটি তালিকা দিয়েছে ব্যাংকার্স সিলেকশন কমিটি।

ব্যাংকার্স সিলেকশন কমিটি বলেছে, প্রকাশিত প্রার্থী তালিকা (রোল), মৌখিক পরীক্ষার তারিখ ও সময়সূচিতে কোনো সংশোধনের প্রয়োজন হলে, তা সংশোধনের অধিকার বিএসসি সংরক্ষণ করে। প্রার্থী কর্তৃক দাখিলকৃত অসম্পূর্ণ/ ত্রুটিপূর্ণ তথ্য/ দলিলাদির কারণে নিয়োগপ্রক্রিয়ার যেকোনো পর্যায়ে প্রার্থীর সঙ্গে কোনোপ্রকার যোগাযোগ ছাড়াই প্রার্থিতা বাতিল করার অধিকার বিএসসি সংরক্ষণ করে। মাস্ক পরিধান ব্যতিরেকে কোনো প্রার্থীকে মৌখিক পরীক্ষার বোর্ডে উপস্থিত হওয়ার সুযোগ দেওয়া হবে না।

মৌখিক পরীক্ষার সূচি ও প্রার্থীদের তালিকা দেখুন এখানে

মন্তব্য পড়ুন 0