default-image

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বা টিআই বিশ্বের সর্বত্র পরিচিত একটি অলাভজনক বেসরকারি প্রতিষ্ঠান। আন্তর্জাতিক উন্নয়নে বিভিন্ন সংস্থা ও রাজনৈতিকভাবে সম্পৃক্ত দুর্নীতি পর্যবেক্ষণপূর্বক সাধারণের কাছে তুলে ধরাই এর মূল লক্ষ্য। বিশ্বব্যাপী দুর্নীতির তুলনামূলক চিত্র ‘দুর্নীতি ধারণা সূচকের’ মাধ্যমে এটি বার্ষিক ভিত্তিতে প্রকাশ করে। জার্মানির বার্লিন নগরে সদর দপ্তর ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) বার্লিনভিত্তিক টিআইয়ের বাংলাদেশি শাখা। দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ের জন্য নিবেদিত নাগরিক সমাজ সংস্থা টিআইবি। বাংলাদেশে ১৯৯৬ সালে কার্যক্রম শুরু করে টিআইবি। টিআইবি লোকবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি তাদের গবেষণা বিভাগে লোকবল নিয়োগ দেবে। টিআইবি ‘গবেষণা সহকারী’ পদে লোক নেবে। আগ্রহীরা আবেদন করতে পারবেন অনলাইনে।
‘গবেষণা সহকারী’ পদে নেওয়া হবে ১ জন। পূর্ণকালীন এ কাজের কর্মস্থল ওয়ার্ক ফ্রম হোম ও অফিস। চুক্তিভিত্তিক এ কাজ বাসায় ও অফিস থেকে করা যাবে।

আবেদন যোগ্যতা

যেকোনো বিষয়ে স্নাতক পাস হতে হবে। তবে পরিবেশ বিজ্ঞান, এনার্জি ইকোনমিকস, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইকোনমিকস, ডেভেলপমেন্ট স্টাডিজ, ভূগোল, ক্লাইমেট চেঞ্জ, গভর্ন্যান্স এবং পাবলিক পলিসি, নৃবিজ্ঞান, সমাজবিজ্ঞান এবং পরিসংখ্যান বিষয়ে স্নাতক হলে অগ্রাধিকার দেওয়া হবে। একাডেমিক কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়।

ডেটা সংগ্রহ, ডেটা বিশ্লেষণসহ এসপিএসএস, টিআই ও জিআইএস ব্যবহারের সক্ষমতা থাকতে হবে। এমএস অফিস ব্যবহারে অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স

বয়সসীমা ৩০ বছর।

আবেদন যেভাবে

আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহীরা বিডি জবসের মাধ্যমে আবেদন করতে পারবেন।

বেতন ও সুযোগ-সুবিধা

বেতন মাসে ১৮০০০ টাকা। এর সঙ্গে মোবাইল বিলসহ অন্যান্য সুবিধা টিআইবির নীতিমালা অনুযায়ী মিলবে।

বিজ্ঞাপন
নিয়োগ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন