default-image

ব্র্যান্ড মার্কেটিং পেশাজীবীদের কমিউনিটি ‘ব্র্যান্ড প্র্যাকটিশনার্স বাংলাদেশ’ আয়োজন করতে যাচ্ছে সাত দিনব্যাপী ‘ডিজিটাল মিডিয়া স্ট্র্যাটেজি অ্যান্ড মিডিয়া বায়িং’ শিরোনামে ডিজিটাল মার্কেটিংয়ের কোর্স। ডিজিটাল মার্কেটিংয়ের জগতে নেতৃত্ব দিতে, ডিজিটাল মিডিয়া নিয়ে কাজ করতে এবং ডিজিটাল মার্কেটিংয়ে ক্যারিয়ার গড়তে বাংলাদেশে এটাই সবচেয়ে পরিকল্পিত কোর্স। সাতটি ক্লাসে সাতজন দক্ষ ও অভিজ্ঞ ডিজিটাল মার্কেটিয়ার কোর্সটি পরিচালনা করবেন।

ডিজিটাল মিডিয়ার অন্যতম মিডিয়া ফেসবুক। ‘ফেসবুক মিডিয়া স্ট্র্যাটেজি’র ওপর ক্লাস নেবেন দেশের প্রথম গুগল ডিজিটাল গুরু ব্ল্যাক বেল্ট প্রাপ্ত এবং ফেসবুক ব্লুপ্রিন্ট সার্টিফায়েড ফুয়াদ হাসান সাকিব। কান্ট্রি গ্রোথ হ্যাকিং লিড (বিডি) হিসেবে সাকিব কাজ করছেন মাল্টিন্যাশনাল ডিজিটাল মার্কেটিং এজেন্সি ADA-তে।

লাদেশে ফেসবুকের অথোরাইজড পার্টনার Httpol–এ ফেসবুক ক্লায়েন্ট পার্টনার হিসেবে কাজ করছেন তিথি চৌধূরী। ফেসবুক ব্লুপ্রিন্ট, গুগল অ্যাডস ডিসপ্লে, গুগল অ্যানালাইটিক্স সার্টিফায়েড তিথি চৌধূরী ক্লাস নেবেন ‘ফেসবুক মিডিয়া বায়িং স্ট্র্যাটেজি’র ওপর। ‘গুগল, অ্যাডওয়ার্ডস, ইউটিউব, ডাবল ক্লিক মিডিয়া স্ট্র্যাটেজি অ্যান্ড বায়িং’ বিষয়ে ক্লাস পরিচালনা করবেন এশিয়াটিক মাইন্ডশেয়ার লিমিটেডের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (ডিজিটাল) কাজী হাসান ফেরদৌস শাতিল।

বিজ্ঞাপন

লিড ডিজিটাল মার্কেটিয়ার এবং অ্যাডটেক্স এক্সপার্ট লুতফি চৌধূরী ক্লাস নেবেন ‘ডিএসপি, ডাটা ড্রাইভেন, অ্যাড এক্সচেঞ্জ, প্রোগ্রামাটিক নেটওয়ার্ক’–এর ওপর। এক্সিমি সাউথ এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। লুতফি দেশের চারটি অ্যাড নেটওয়ার্কের শুরু থেকেই যুক্ত ছিলেন। এই কোর্সে দেশের ‘লোকাল অ্যাড পাবলিশার নেটওয়ার্ক’ বিষয়ের ওপর ক্লাস পরিচালনা করবেন প্রথম আলো ডিজিটালের হেড অব বিজনেস জাবেদ সুলতান পিয়াস।

এশিয়ান বিজনেস এক্সিলেন্স কর্তৃক ‘ইয়াং ডিজিটাল মার্কেটার’ খেতাবপ্রাপ্ত জাবেদ সুলতান পিয়াস গুগল ডেভেলপার গ্রুপসহ নানান ধরনের ডিজিটাল কার্যক্রমের সঙ্গে জড়িত। অ্যাপ এখন আমাদের প্রতিদিনের সঙ্গী, দেশে অ্যাপের সংখ্যাও দিন দিন বাড়ছে। ‘অ্যাপ মার্কেটিং অ্যান্ড অ্যাপ বেজড মার্কেটিং’ ক্লাসটি নেবেন অ্যাপ মার্কেটিং এক্সপার্ট এবং ডিজিটাল মার্কসম্যান মুহাম্মাদ আশিকুল ইসলাম। তিনি এখন কাজ করছেন দেশের প্রধান অ্যাপ বেজড একটি ব্র্যান্ডে। এই কোর্সে ‘ডিজিটাল মার্কেটিং স্ট্র্যাটেজি অ্যান্ড টুলস’–এর ওপর ক্লাস নেবেন আইডিয়ান কনসাল্টিংয়ের ফাউন্ডার অ্যান্ড লিড কনসালট্যান্ট মার্ক অনুপম মল্লিক। ইতিমধ্যেই তিনি ডিজিটাল জগতে তাঁর পথচলা শুরু করেছেন।

সব ক্লাস অনুষ্ঠিত হবে অনলাইন ভিডিও কনফারেন্স প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে। পেশাজীবীদের সুবিধার্থে এই কোর্সের ক্লাসগুলো শুরু হবে রাত ৯টা থেকে এবং শেষ হবে রাত ১১টায়। আয়োজকেরা জানান, কোর্স শেষে সবাইকে সার্টিফিকেট প্রদান করা হবে। নতুন স্বাভাবিক জীবনে ব্যবসায় পরিচালনার জন্য গুরুত্বপূর্ণ এই কোর্সে ভর্তির শেষ তারিখ ২৯ নভেম্বর। কোর্সের বিস্তারিত জানতে ভিজিট করুন

মন্তব্য পড়ুন 0