বিজ্ঞাপন
বিজ্ঞাপন

যোগ্যতা

কমপক্ষে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে কমপক্ষে যথাক্রমে ৩০ ও ৩৫ শব্দ টাইপ করার গতি থাকতে হবে। শর্টহ্যান্ডে যথাক্রমে ৮০ ও ১০০ শব্দ লিখতে পারতে হবে।

বেতন: ১১০০০-২৬৫৯০ টাকা

পদের নাম: বেঞ্চ সহকারী

পদের সংখ্যা: ১টি

যোগ্যতা

স্বীকৃত প্রাপ্ত বোর্ড হইতে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

বেতন: ৯৭০০-২৩৪৯০ টাকা

পদের নাম: গাড়ি চালক

পদের সংখ্যা: ১টি

যোগ্যতা

স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৮ম শ্রেণি পাস। মোটরগাড়ি চালানোর বৈধ লাইসেন্স থাকতে হবে।

বেতন: ৯৩০০-২২৪৯০ টাকা

পদের নাম: অফিস সহায়ক

পদের সংখ্যা-১টি

যোগ্যতা

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

বেতন: ৮২৫০-২০০১০ টাকা

চাকরিতে আবেদনের বয়সসীমা

গত বছরের মার্চে বাংলাদেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হয় এবং ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। করোনা ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল অনেক চাকরির নিয়োগ ও পরীক্ষা। তাই সরকার চাকরির আবেদনের জন্য বয়সের সীমাবদ্ধতা কমিয়ে দেয়। গত বছরের ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে নড়াইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীরা (http://forms.mygov.bd/) ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আগামী ২০ অক্টোবর পর্যন্ত ডাকযোগে অথবা সরাসরি আবেদনপত্র জমা দিতে পারবেন আগ্রহী প্রার্থীরা।

নিয়োগ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন