default-image

বাংলাদেশ ব্যাংকের ‘অফিসার (এক্স ক্যাডার-নার্স)’ ও ‘কম্পিউটার গ্রাফিকস অপারেটর’ পদে নিয়োগ পরীক্ষার আসন বিন্যাস ও সময়সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। অনলাইনে আবেদনকারী প্রার্থীদের মধ্য থেকে বাছাই করা প্রার্থীরা রাজধানীর তিনটি কেন্দ্রে এ পরীক্ষায় অংশ নেবেন।

‘অফিসার (এক্স ক্যাডার-নার্স)’ ও ‘কম্পিউটার গ্রাফিকস অপারেটর’ পদে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৬ ফেব্রুয়ারি, শুক্রবার। ‘অফিসার (এক্স ক্যাডার-নার্স)’ পদের পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘কম্পিউটার গ্রাফিকস অপারেটর’ পদের পরীক্ষা অনুষ্ঠিত হবে সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত।

অফিসার (এক্স ক্যাডার-নার্স) পদের ২ ঘণ্টার পরীক্ষা হবে রাজধানীর মিরপুর গার্লস আইডিয়াল কলেজ, মিরপুর-১০, ঢাকা-১২১৬ তে। রোল নম্বরগুলো হলো ১০০০০১ থেকে ১০৪৬৬৫ পর্যন্ত।

কম্পিউটার গ্রাফিকস অপারেটর পদে ১ ঘণ্টার পরীক্ষা অনুষ্ঠিত হবে রাজধানীর দুটি কেন্দ্রে। বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ রোড-২৩/এ, ব্লক-বি, বনানী মডেল টাউন, ঢাকা-১২১৩–এর রোল নম্বরগুলো হলো ২০০০০১ থেকে ২০২০৫৮ এবং সিদ্বেশ্বরী কলেজ, ২৫ শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক, মগবাজার, ঢাকা-১২১৭। রোল নম্বর হলো ২০২০৫৯ থেকে ২০৪০৫৮।

বিজ্ঞাপন

পরীক্ষার প্রবেশপত্র ৮ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ–সংক্রান্ত ওয়েবসাইটে (https://erecruitment.bb.org.bd/) পাওয়া যাবে।

পরীক্ষার্থীদের জন্য করণীয় জানিয়ে দিয়েছে বাংলাদেশ ব্যাংক। পরীক্ষার হলে প্রবেশের আগে প্রয়োজনীয় চেকিং কার্যক্রম সম্পন্ন করার জন্য পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে হবে। প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। প্রবেশপত্রের ১টি কপি ছাড়া কোনো ধরনের কাগজ, বই, মোবাইল, ক্যালকুলেটর, স্মার্টওয়াচ ও অন্যান্য ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষার হলে প্রবেশ করতে পারবেন না প্রার্থীরা। প্রার্থীদের স্বাস্থ্য মন্ত্রণালয় নির্দেশিত কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

নিয়োগ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন