বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আগের বিজ্ঞপ্তি অনুযায়ী আগ্রহী প্রার্থীরা অনলাইনে ৬ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারতেন। এখন সময় বাড়িয়ে আগামী ৭ নভেম্বর বিকেল পাঁচটা পর্যন্ত করা হয়েছে। এ ছাড়া আগের বিজ্ঞপ্তির সবকিছু অপরিবর্তিত রয়েছে।

পদের নাম: সহকারী স্টেশন মাস্টার

পদের সংখ্যা: ২৩৫
চাকরির ধরন: স্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
কর্মস্থল: বাংলাদেশের যেকোনো স্থান
বেতন: ৯,৭০০-২৩,৪৯০ টাকা। অন্যান্য সুবিধা প্রতিষ্ঠানের নীতিমালা অনুসারে প্রদান করা হবে।

default-image

আবেদনের যোগ্যতা

আগ্রহী প্রার্থীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস হতে হবে। কমপক্ষে দ্বিতীয় শ্রেণি থাকতে হবে। ঝালকাঠি জেলা ব্যতীত সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

default-image

আবেদনের শেষ সময়

আবেদন প্রক্রিয়া চলছে। আগামী ৭ নভেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন আগ্রহী প্রার্থীরা।

আবেদনের বয়স

এ বছরের ১ সেপ্টেম্বরে যাঁদের বয়স ১৮ পূর্ণ হবে, তাঁরাও আবেদন করতে পারবেন ‘সহকারী স্টেশন মাস্টার’ পদে। এ ছাড়া বয়স ৩০ পেরিয়ে যাওয়া প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

গত বছরের মার্চে বাংলাদেশে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ৮ মার্চ প্রথম করোনা শনাক্ত হয় দেশে। ১৮ মার্চে প্রথম মৃত্যু হয় বাংলাদেশে। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা। তাই সরকারি চাকরির আবেদনের জন্য বয়স কমিয়ে দেওয়া হয়। গত বছরের ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। চাকরির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চে যে প্রার্থীর বয়স ৩০ বছর হয়েছে তাঁরাও আবেদনের যোগ্য হবেন। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদন যেভাবে

আগ্রহী প্রার্থীরা এ http://br.teletalk.com.bd ঠিকানায় আবেদন করতে পারবেন ।

আবেদন ফি

টেলিটক সিমের মাধ্যমে ১১২ টাকা আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে পাঠাতে হবে।

*আগের বিজ্ঞপ্তি দেখুন এখানে

**নতুন বিজ্ঞপ্তি দেখুন এখান

নিয়োগ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন