বাংলাদেশ রেল নেবে ‘সহকারী স্টেশন মাস্টার’, পদ ২৩৫, আবেদন যেভাবে

ছবি: ওয়েবসাইট থেকে নেওয়া

বাংলাদেশ রেলওয়ে লোকবল নিয়োগের জন্য সম্প্রতি বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি কয়েকটি শূন্য পদে লোকবল নিয়োগ দেবে। ‘সহকারী স্টেশন মাস্টার’ পদে ২৩৫ জনকে নিয়োগ দেবে রেলওয়ে। আগ্রহীরা অনলাইনের মাধ্যমে আগামী ৬ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন। ঝালকাঠি জেলা ব্যাতীত সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম: সহকারী স্টেশন মাস্টার
পদের সংখ্যা: ২৩৫টি
চাকরির ধরন: স্থায়ী
প্রার্থীর ধরণ: নারী-পুরুষ
কর্মস্থল: বাংলাদেশের যেকোনো স্থানে

বেতন

বেতন: ৯,৭০০-২৩,৪৯০ টাকা। অন্যান্য সুবিধা প্রতিষ্ঠানের নীতিমালা অনুসারে প্রদান করা হবে।

ছবি: বিজ্ঞপ্তি

আবেদন যোগ্যতা

আগ্রহী প্রার্থীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস হতে হবে। কমপক্ষে ২য় শ্রেণি থাকতে হবে।

আবেদনের সময়

আবেদন প্রক্রিয়া শুরু হবে ৭ সেপ্টেম্বর, ২০২১ থেকে। চলবে ৬ অক্টোবর পর্যন্ত।

আবেদনের বয়স

এ বছরের ১ সেপ্টেম্বরে যাঁদের বয়স ১৮ পূর্ণ হবে, তাঁরা আবেদন করতে পারবেন ‘সহকারী স্টেশন মাস্টার’ পদে। এ ছাড়া বয়স ৩০ পেরিয়ে যাওয়ারাও আবেদন করতে পারবেন।

গত বছরের মার্চে বাংলাদেশে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ৮ মার্চ প্রথম করোনা শনাক্ত হয় দেশে। ১৮ মার্চে প্রথম মৃত্যু হয় বাংলাদেশে। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা। তাই সরকারি চাকরির আবেদনের জন্য বয়স কমিয়ে দেওয়া হয়। গত বছরের ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। চাকরির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চে যে প্রার্থীর বয়স ৩০ বছর হয়েছে তাঁরাও আবেদনের যোগ্য হবেন। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

ফাইল ছবি

আবেদন যেভাবে

আগ্রহীরা এই http://br.teletalk.com.bd ঠিকানায় আবেদন করতে পারবেন ।

আবেদন ফি

টেলিটক সিমের মাধ্যমে ১১২ টাকা আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে পাঠাতে হবে।