বিসিএস

রাষ্ট্রপতির সঙ্গে পিএসসির চেয়ারম্যানের সাক্ষাৎ

বিসিএসসহ নিয়োগ পরীক্ষার সময় কমিয়ে আনা গেছে

বিজ্ঞাপন
default-image

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) বিদায়ী চেয়ারম্যান মোহাম্মদ সাদিক গতকাল বুধবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে পিএসসির বিদায়ী চেয়ারম্যান দায়িত্ব পালনকালে সহযোগিতার জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় তিনি তাঁর আমলে গৃহীত পদক্ষেপ ও কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।


সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বাসসকে এসব কথা জানান।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

পিএসসির বিদায়ী চেয়ারম্যান বলেন, বর্তমানে পিএসসি বিসিএসসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষা কার্যক্রমের সময় অনেকাংশে কমিয়ে আনতে সক্ষম হয়েছে। এ ছাড়া নিয়োগপ্রক্রিয়ার প্রতিটি স্তরে গুণগত পরিবর্তন আনা সম্ভব হয়েছে এবং পিএসসির প্রতিটি কাজে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করা হয়েছে।


রাষ্ট্রপতি বলেন, সরকারি নিয়োগের ক্ষেত্রে পিএসসি শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান। তিনি সফলভাবে দায়িত্ব পালনের জন্য পিএসসির চেয়ারম্যানকে ধন্যবাদ জানান। তাঁর সময়ে পিএসসিতে যে ইতিবাচক পরিবর্তন এসেছে, তা প্রতিষ্ঠানটির ভবিষ্যৎ কার্যক্রমেও সহায়ক হবে বলে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
সরকারি নিয়োগের ক্ষেত্রে পিএসসি শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান। তিনি সফলভাবে দায়িত্ব পালনের জন্য পিএসসির চেয়ারম্যানকে ধন্যবাদ জানান। তাঁর সময়ে পিএসসিতে যে ইতিবাচক পরিবর্তন এসেছে, তা প্রতিষ্ঠানটির ভবিষ্যৎ কার্যক্রমেও সহায়ক হবে বলে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন।
মো. আবদুল হামিদ, রাষ্ট্রপতি
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামিম উজ জামান, রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন, সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।

ড. মোহাম্মদ সাদিক ২০১৬ সালের ২ মে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান হিসেবে যোগ দেন। এর আগে তিনি ২০১৪ সালের ৩ নভেম্বর থেকে এ কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

মোহাম্মদ সাদিকের নিয়োগের মেয়াদ শেষ হচ্ছে আজ বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর)। গতকাল বুধবারই পিএসসির চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সরকারের অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন