রুরাল পাওয়ারে চাকরির সুযোগ, মূল বেতন ৯১ হাজার

প্রতীকী ছবি: প্রথম আলো

রুরাল পাওয়ার কোম্পানি লিমিটেড (আরপিসিএল) শূন্য পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি ৫ পদে ২৫ জন কর্মী নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

  • ১. পদের নাম: ম্যানেজার
    বিভাগ: আইসিটি/এমআইএস
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে সিএসই, আইটি, ইসিই, ইটিই বা সিএস বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ অথবা সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য নয়। সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্তত ৮ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে ৪ বছর জেনারেশন, ট্রান্সমিশন, ডিস্ট্রিবিউশন ইউলিটিস বা কোনো সংস্থায় ডেপুটি ম্যানেজার পদে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। টিপিএম, টিকিউএম, প্রিভেনটিভ মেইনটেন্যান্স ও করপোরেট গভর্ন্যান্স বিষয়ে জানাশোনা থাকতে হবে।
    বয়স: ৪০ বছর
    বেতন ও সুযোগ-সুবিধা: মাসিক মূল বেতন ৯১ হাজার টাকা। এ ছাড়া কোম্পানির নীতিমালা অনুযায়ী অন্যান্য সুযোগ-সুবিধা দেওয়া হবে।

  • ২. পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার
    পদসংখ্যা: ১০ (মেকানিক্যাল ৫ ও ইলেকট্রিক্যাল ৫টি)
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিক্যাল, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক বা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ অথবা সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য নয়। অভিজ্ঞতার প্রয়োজন নেই।
    বয়স: ৩০ বছর
    বেতন ও সুযোগ-সুবিধা: মাসিক মূল বেতন ৫২ হাজার টাকা। এ ছাড়া কোম্পানির নীতিমালা অনুযায়ী অন্যান্য সুযোগ-সুবিধা দেওয়া হবে।

  • ৩. পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার
    বিভাগ: এইচআর, অ্যাডমিন, ট্রেনিং, কোম্পানি সেক্রেটারিয়েট
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এইচআরএম, ম্যানেজমেন্ট বা এ ধরনের বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ অথবা সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য নয়। অভিজ্ঞতার প্রয়োজন নেই।
    বয়স: ৩০ বছর
    বেতন ও সুযোগ-সুবিধা: মাসিক মূল বেতন ৫২ হাজার টাকা। এ ছাড়া কোম্পানির নীতিমালা অনুযায়ী অন্যান্য সুযোগ-সুবিধা দেওয়া হবে।

ছবি: আরপিসিএলের ফেসবুক পেজ থেকে নেওয়া
  • ৪. পদের নাম: সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল, ইন্ডাস্ট্রিয়াল, সিভিল, পাওয়ার বা মেরিন ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ অথবা সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য নয়। অভিজ্ঞতার প্রয়োজন নেই।
    বয়স: ৩০ বছর
    বেতন ও সুযোগ-সুবিধা: মাসিক মূল বেতন ৪০ হাজার টাকা। এ ছাড়া কোম্পানির নীতিমালা অনুযায়ী অন্যান্য সুযোগ-সুবিধা দেওয়া হবে।

  • ৫. পদের নাম: জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার
    বিভাগ: এইচআর, অ্যাডমিন, ট্রেনিং বা কোম্পানি সেক্রেটারিয়েট
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এইচআরএম, ম্যানেজমেন্ট বা এ ধরনের বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ অথবা সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য নয়। অভিজ্ঞতার প্রয়োজন নেই।
    বয়স: ৩০ বছর
    বেতন ও সুযোগ-সুবিধা: মাসিক মূল বেতন ৪০ হাজার টাকা। এ ছাড়া কোম্পানির নীতিমালা অনুযায়ী অন্যান্য সুযোগ-সুবিধা দেওয়া হবে।

বয়সসীমা

১০ এপ্রিল ২০২২ তারিখে প্রার্থীর বয়স উল্লিখিত বয়সসীমার মধ্যে থাকতে হবে। ২ থেকে ৫ নম্বর পদের ক্ষেত্রে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সে শিথিলতা রয়েছে।

শর্ত: চূড়ান্তভাবে নির্বাচিত হলে প্রার্থীদের তিন বছর চাকরি করতে হবে—এ মর্মে বন্ড সই করতে হবে।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের আরপিসিএলের ওয়েবসাইট বা টেলিটকে আরপিসিএলের ওয়েবসাইট থেকে আবেদন ফরম পূরণ করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংক থেকে জানা যাবে। আবেদন ও আবেদন ফি জমা দেওয়ার তথ্য এই লিংক থেকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ অথবা [email protected] ঠিকানা ই-মেইল করা যাবে। এ ক্ষেত্রে মেইলের সাবজেক্টে সংস্থার নাম, পদের নাম, অ্যাপ্লিকেন্ট ইউজার আইডি ও যোগাযোগের নম্বর দিতে হবে।

আবেদন ফি
অনলাইনে ফরম পূরণের ৭২ ঘণ্টার মধ্যে ১ নম্বর পদের জন্য ১৫০০ টাকা এবং ২ থেকে ৫ নম্বর পদের জন্য ১০০০ টাকা টেলিটকের প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের শেষ সময়: ১০ এপ্রিল ২০২২, বিকেল পাঁচটা পর্যন্ত।