default-image

দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা হচ্ছে সার্ক। দক্ষিণ এশিয়ার এই আঞ্চলিক সংস্থার সদস্য বাংলাদেশ, পাকিস্তান, ভারত, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, ভুটান ও আফগানিস্তান। চীন, জাপান, যুক্তরাষ্ট্র, দক্ষিণ কোরিয়া, ইরান, মিয়ানমার, মরিশাস ও অস্ট্রেলিয়া পর্যবেক্ষক রাষ্ট্র। দক্ষিণ এশিয়ার আঞ্চলিক, অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক উন্নয়ন এবং অন্যান্য উন্নয়নশীল দেশগুলোর সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ও সহযোগিতার লক্ষ্যেই আবদ্ধ এর সদস্য দেশগুলো। অর্থনৈতিক, প্রযুক্তিগত, সামাজিক ও সাংস্কৃতিক এবং উন্নয়নের যৌথ আত্মনির্ভরশীলতায় কাজ করে সার্ক। রাষ্ট্রগুলোর শীর্ষ বৈঠক সাধারণত বার্ষিক ভিত্তিতে নির্ধারিত হয়। আর পররাষ্ট্রসচিবদের সভা দুই বছর পরপর অনুষ্ঠিত হয়। নেপালের রাজধানী কাঠমান্ডুতে সার্কের সদর দপ্তর।

সার্কে কৃষি ও ডেভেলপমেন্ট ফান্ডসহ বেশ কয়েকটি সংস্থা রয়েছে। সার্কের ডেভেলপমেন্ট ফান্ডে চাকরির জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদগুলো হলো সহকারী পরিচালক, লিগ্যাল; সহকারী পরিচালক, মনিটরিং অ্যান্ড ইভল্যুশন এবং সহকারী পরিচালক ইকোনমিক অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার উইন্ডোজ। এসব পদে কতজন নেওয়া হবে তার উল্লেখ বিজ্ঞপ্তিতে নেই।

http://www.sdfsec.org/career এ বিস্তারিত পাওয়া যাবে। অনলাইনে আবেদন করতে হবে আগ্রহী প্রার্থীদের। এসব পদে চাকরি পেলে কর্মস্থল হবে ভুটানের রাজধানী থিম্পুতে। বাংলাদেশীসহ সার্কের অপর সদস্য দেশের নাগরিকেরা এসব পদে আবেদন করতে পারবেন।

default-image
বিজ্ঞাপন
নিয়োগ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন