default-image

সমন্বিত তিন ব্যাংকে লোকবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সোনালী ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড ও প্রবাসীকল্যাণ ব্যাংকে নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তিন ব্যাংকে ১টি পদে মোট ৩ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে পদটির যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারেন আপনিও। অনলাইনে পদটির জন্য আবেদন শুরু হয়েছে। আবেদন করা যাবে ৬ মে পর্যন্ত।

শিক্ষাগত যোগ্যতা

*যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে প্রকৌশলে (মেকানিক্যাল) চার বছর মেয়াদি স্নাতক।
*মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম ২টি প্রথম বিভাগ থাকতে হবে।
*কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

পদের নাম ও সংখ্যা

‘ঊর্ধ্বতন কর্মকর্ত (সহকারী প্রকৌশলী–মেকানিক্যাল)’ (২০১৯ সালভিত্তিক), পদের সংখ্যা ৩।

বেতন স্কেল

জাতীয় বেতন স্কেল, ২০১৫-এর টাকা ২২০০০-২৩১০০... ...৫০৫৩০-৫৩০৬০ স্কেল এবং তৎসহ নিয়মানুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধা।

আবেদন ফি

পরীক্ষার জন্য আবেদন ফি দিতে হবে আগ্রহী প্রার্থীদের। অফেরতযোগ্য ২০০ টাকা, যা ডাচ্‌–বাংলা ব্যাংক লিমিটেডের পেমেন্ট গেটওয়ে ‘রকেট’–এর মাধ্যমে প্রদান করতে হবে।

বিজ্ঞাপন

বয়স

গত বছরের মার্চে বাংলাদেশে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ৮ মার্চ প্রথম করোনা শনাক্ত হয় দেশে। ১৮ মার্চে প্রথম মৃত্যু হয় বাংলাদেশে। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা। তাই সরকার চাকরির আবেদনের জন্য বয়স কমিয়ে দেয়। গত বছর ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে এ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি)। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ১ মার্চে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীরা (https://erecruitment.bb.org.bd/career/apr122021_bscs_61.pdf) ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আগামী ৬ মে পর্যন্ত আগ্রহীরা আবেদন করতে পারবেন।

*বিস্তারিত নিচের বিজ্ঞপ্তিতে দেখুন

নিয়োগ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন