default-image

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত সোনালী ব্যাংক লিমিটেড, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন লোকবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ‘সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল)’ নামের এ পদের আবেদন শুরু হয়েছে। ২২ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে।
পদের নাম: ‘সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল)’ (২০১৯ সালভিত্তিক)
পদসংখ্যা মোট-১২টি
ক. সোনালী ব্যাংক লিমিটেড ১টি।
খ. রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ২টি
গ) বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন ৯টি।
বেতন স্কেল
১৬০০০–১৬৮০০–১৭৬৪০–৩৮৬৪০ এবং অন্যান্য সুবিধা।

বিজ্ঞাপন

শিক্ষাগত যোগ্যতা

ক) সরকার অনুমোদিত কোনো পলিটেকনিক ইনস্টিটিউট/কলেজ থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে।
খ) মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষায় কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না। গ্রেডিং পদ্ধতির ফলাফলের ক্ষেত্রে সরকারি নীতিমালা প্রযোজ্য হবে।
ঘ. এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষার ফলাফলের ক্ষেত্রে জিপিএ ৩.০০ বা তদূর্ধ্ব হলে প্রথম বিভাগ আর জিপিএ ২.০০ থেকে ৩.০০–এর কম হলে দ্বিতীয় বিভাগ হবে।
ঙ. অনুমোদিত বিশ্ববিদ্যালয় প্রদত্ত সিজিপিএর ক্ষেত্রে ৪.০০ পয়েন্ট স্কেলে ৫.০০ পয়েন্ট ৩.০০ বা তদূর্ধ্ব হলে প্রথম বিভাগ। ৫.০০ পয়েন্ট স্কেলে ৩.৭৫ বা তদূর্ধ্ব হলে প্রথম বিভাগ। ৪ পয়েন্ট স্কেলে ২.২৫ বা তদূর্ধ্ব কিন্তু ৩.০০–এর কম হলে দ্বিতীয় বিভাগ, ৫ স্কেলে ২.৮১৩ বা তদূর্ধ্ব কিন্তু ৩.৭৫–এর কম হলে দ্বিতীয় বিভাগ।

চাকরিতে আবেদনের বয়স

এসএসসি বা সমমানের সনদ অনুযায়ী ১/০৩/২০২০ তারিখে মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থী ব্যতীত সব প্রার্থীর ক্ষেত্রে বয়স ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন পদ্ধতি

আগ্রহী প্রার্থীরা অনলাইনে erecruitment.bb.org.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

বিজ্ঞাপন
নিয়োগ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন