লন্ডনে আলোকচিত্রীদের পারিবারিক সম্মিলনী

পারিবারিক সম্মিলনীর দৃশ্য
পারিবারিক সম্মিলনীর দৃশ্য

সিলেট অঞ্চলের শৌখিন পেশাদার আলোকচিত্রীদের নিয়ে প্রায় ২৫ বছর আগে গঠিত হয়েছিল সিলেট ফটোগ্রাফিক সোসাইটি (এসপিএস)। এই সংগঠনের কিছু সদস্য এখন যুক্তরাজ্যে বসবাস করছেন। তাদের পরিবারের সদস্যদের এক পুনর্মিলনী অনুষ্ঠান ২৬ অক্টোবর বুধবার রাতে পূর্ব লন্ডনে অনুষ্ঠিত হয়েছে।

এসপিএসের প্রতিষ্ঠাকালীন দুজন সদস্য কাওসার আহমদ ও শাহিন মুস্তাফার উদ্যোগে আয়োজিত এই পারিবারিক সম্মিলনীতে প্রতিষ্ঠাতা, জীবন ও সাধারণ সদস্যরা তাদের পরিবার পরিজনদের নিয়ে যোগ দেন।
আড়ম্বরপূর্ণ এই অনুষ্ঠানে এসপিএসের সাম্প্রতিক কার্যক্রম, ভবিষ্যৎ পরিকল্পনা, বিশেষ করে সংগঠনের ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী বা রজতজয়ন্তী উদ্‌যাপন পরিকল্পনার বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য দেন সংগঠনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও বর্তমানে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের কমিউনিকেশনস অ্যাডভাইজার মাহবুব রহমান।

পারিবারিক সম্মিলনীর দৃশ্য
পারিবারিক সম্মিলনীর দৃশ্য

অনুষ্ঠানে এসপিএসের সকল পর্যায়ের সদস্যদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করা, নিজেদের মধ্যে শক্তিশালী নেটওয়ার্ক গড়ে তোলা ও মূল সংগঠনের সঙ্গে কার্যকর পার্টনারশিপ গড়ে তোলার মাধ্যমে আলোকচিত্র শিল্পের উন্নয়নে ভূমিকা রাখার ওপর গুরুত্বারোপ করা হয়। এ ছাড়া আগামী বছরের গ্রীষ্মে এ ধরনের পারিবারিক সম্মিলন পুনরায় আয়োজনেরও সিদ্ধান্ত নেওয়া হয়।
অনুষ্ঠানে সপরিবারে যোগ ও আলোচনায় অংশ নেন দেওয়ান নুরুল চৌধুরী (হামদু), অ্যাওয়ার্ড বিজয়ী আলোকচিত্রী শিমু রহমান, রাফি চৌধুরী (শিবা), সাদিক রহমান, আল আমান (সুমন), কাওসার আহমদ ও শাহিন মুস্তাফা।