বার্সেলোনায় ৭-৮ এপ্রিল কনস্যুলার সেবা

স্পেনের বাংলাদেশ দূতাবাস বার্সেলোনা ও এর আশপাশে বসবাসরত বাংলাদেশিদের কনস্যুলার সুবিধা প্রদান করবে। আগামী ৭ এপ্রিল শুক্রবার বার্সেলোনায় বাংলাদেশের কনস্যুলেট অফিসে এবং ৮ এপ্রিল শনিবার ভিলাদমাত রোডের সেন্ত্র সিভিকে এই সেবা প্রদান করা হবে।

মেশিন রিডেবল পাসপোর্টের (এমআরপি) ফিঙ্গারপ্রিন্ট প্রদানের জন্য আগ্রহীদের বার্সেলোনার বাংলাদেশের কনস্যুলেট অফিস (Calle de Londress, 35, 08029 Barcelona) থেকে সিরিয়াল নিতে হবে। এ জন্য অফিসে সরাসরি হাজির হয়ে অথবা টেলিফোনে (৯৩৪১০৮৩৮৯) সিরিয়াল নেওয়া যাবে। ছয় বছরের কমবয়সী শিশুদের সিরিয়াল নিতে হবে না। তাদের ফরম শুধুমাত্র ৮ এপ্রিল জমা নেওয়া হবে।
ভিলাদমাত রোডের সেন্ত্র সিভিকে (Centro Civico Cotxeres Borrell, Calle Viladomat 2-8,08015 Barcelona) এমআরপি এনরোলমেন্ট, ছয় বছরের কমবয়সী বাচ্চাদের পাসপোর্টের আবেদন গ্রহণ, পাসপোর্ট বিতরণ, ট্রাভেল পারমিট প্রদান, এনভিআর-এর আবেদন গ্রহণ ও কাগজপত্র সত্যায়ন প্রভৃতি সেবা প্রদান করা হবে।
বার্সেলোনায় বাংলাদেশের কনস্যুলেট অফিসে সকাল ১০টা থেকে বিকেল ৬টা পর্যন্ত (দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত বিরতি) এমআরপি এনরোলমেন্টের কার্যক্রম চলবে। ভিলাদমাত রোডের সেন্ত্র সিভিকে সকাল ১০টা থেকে বিকেল ৬টা পর্যন্ত (দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত বিরতি) কার্যক্রম চলবে।
এ সম্পর্কে দূতাবাসের অফিশিয়াল ওয়েবসাইটে (www.bangladeshembassy.es) বিস্তারিত তথ্য জানা যাবে। বিজ্ঞপ্তি।