টোকিওতে বিসিসিআইজের মতবিনিময় ও ইফতার

মতবিনিময় ও ইফতার মাহফিলের দৃশ্য
মতবিনিময় ও ইফতার মাহফিলের দৃশ্য

বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ, জাপানের (বিসিসিআইজে) উদ্যোগে এক মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। টোকিওর চিওদা ওয়ার্ডের অভিজাত পাঁচতারা হোটেল ইমপিরিয়ালে গতকাল ৬ জুন মঙ্গলবার এই মতবিনিময় ও ইফতার মাহফিল আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এমপি। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী, মার্কেন্টাইল ব্যাংকের ভাইস চেয়ারম্যান ও আরটিভির পরিচালক ফিরোজ আলম। সভাপতিত্ব করেন বিসিসিআইজের সভাপতি বাদল চাকলাদার।

মো. শাহরিয়ার আলম ও অন্যান্য
মো. শাহরিয়ার আলম ও অন্যান্য

সভায় জাপান ও বাংলাদেশের মধ্যে দ্বিপক্ষীয় ব্যবসায়িক সম্পর্ক আরও সফল করার বিষয়ে আলোচনা করা হয়। টোকিওতে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়ী নেতারা ছাড়াও বাংলাদেশি বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতারা মন্ত্রীর সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এর আগে সভার শুরুতে অতিথিদের ফুলের তোড়া দিয়ে স্বাগত জানানো হয়।
উল্লেখযোগ্য ব্যবসায়ীদের মধ্যে ছিলেন মঞ্জুর মোর্শেদ, এন ইসলাম নান্নু, সর্দার নুরুল ইসলাম, আল-আমিন খান, মণি এমদাদ, শাহিন আলম ও হারুনর রশিদ। অন্যান্যের মধ্যে ছিলেন তাজউদ্দিন মাহমুদ রবি চৌধুরী, সালেহ মাহমুদ আরিফ, খন্দকার আসলাম হিরা, আনোয়ার হোসেন সরকার ও বশির আহমেদ প্রমুখ।