জার্মানিতে বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস

আলোচনা সভা
আলোচনা সভা

জার্মানিতে বিনম্র শ্রদ্ধা ও ভাবগাম্ভীর্যে পালিত হয়েছে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী। জার্মানির বার্লিনে গত বুধবার (১৫ আগস্ট) সকালে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে যথাযথ মর্যাদায় দিবসটি পালন করা হয়।

দিনব্যাপী শোক সভার কর্মসূচিতে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণের পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ ও দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীরা। এ ছাড়া আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের বার্লিন শাখার নেতারাসহ আগত প্রবাসীরাও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে আয়োজন করা হয় বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বইয়ের প্রদর্শনী।

উপস্থিতির একাংশ
উপস্থিতির একাংশ

আলোচনা সভায় বক্তব্য দেন মাসুদ রহমান, মো. সাইফুল ইসলাম, মিজান রহমান ও নুরজাহান খান নুরী প্রমুখ। সভা পরিচালনা করেন দূতাবাসের কর্মকর্তা সফিউল আজম।

বক্তারা বলেন বর্তমান আওয়ামী লীগে স্বাধীনতাবিরোধী অনেকে ঘাপটি মেরে বসে আছে। বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক ও স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে তাদের ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে আর তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিলেই বঙ্গবন্ধুর আত্মা শাস্তি পাবে।

বিটু বড়ুয়া: বার্লিন, জার্মানি।