লিবিয়ায় বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী পালন

আলোচনা অনুষ্ঠান
আলোচনা অনুষ্ঠান

মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে লিবিয়ার ত্রিপোলিতে পালিত হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস। ত্রিপোলির বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ১৫ আগস্ট বুধবার দিবসটি পালন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সেখ সেকেন্দার আলী, দূতাবাসের কাউন্সেলর (শ্রম), বাংলাদেশ কমিউনিটি স্কুল ও কলেজের অধ্যক্ষ ও কার্যকরী পরিষদের সদস্য, শিক্ষক-শিক্ষিকাসহ প্রবাসীরা।

অনুষ্ঠানমালার প্রথম প্রহরে রাষ্ট্রদূত সেখ সেকেন্দার আলী জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন। এরপর দূতাবাসের হলরুমে বঙ্গবন্ধুর কর্মময় জীবন ও সংগ্রামের ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

দ্বিতীয় পর্বে রাষ্ট্রদূতের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও দোয়া মাহফিল। আলোচনা সভায় বক্তব্য দেন দূতাবাসের কর্মকর্তা, বাংলাদেশ কমিউনিটি স্কুল ও কলেজের অধ্যক্ষ এবং কমিউনিটির গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

আলোচনা অনুষ্ঠানে উপস্থিতি
আলোচনা অনুষ্ঠানে উপস্থিতি

সভা শেষে বঙ্গবন্ধু ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদত বরণকারী তাঁর পরিবারের সকল শহীদ সদস্য এবং মহান মুক্তিযুদ্ধে শাহাদত বরণকারী শহীদদের আত্মার মাগফিরাত এবং দেশের সুখ, শান্তি ও কল্যাণ কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

শায়মা জাহান তিথি: ত্রিপোলি, লিবিয়া।