সিডনিতে ছুরিকাঘাতে আহত বাংলাদেশি যুবক

চিকিৎসাধীন আহসান কবির চৌধুরী
চিকিৎসাধীন আহসান কবির চৌধুরী

অস্ট্রেলিয়ার সিডনিতে নিজ বাড়িতে ছুরিকাঘাতে মারাত্মক আহত হয়েছেন বাংলাদেশি এক যুবক। গত শুক্রবার (৫ অক্টোবর) সিডনির লাকেম্বায় স্থানীয় সময় রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। আহত যুবকের নাম আহসান কবির চৌধুরী।

আহসানের ভাষ্যমতে ব্যবহৃত একটি মোবাইল ফোন অনলাইনে বিক্রির জন্য বিজ্ঞাপন দিয়েছিলেন তিনি। সেই বিজ্ঞাপন দেখে মোবাইল ফোনটি কেনার ইচ্ছা প্রকাশ করেন ভিয়েতনামি বংশোদ্ভূত এক যুবক। পরে আহসানের লাকেম্বার রেলওয়ে প্যারেডের বাসায় আসেন সেই যুবক। মোবাইল ফোনটি দেখার একপর্যায়ে ছুরি দেখিয়ে ফোনটি হাতিয়ে নেওয়ার চেষ্টা চালান ভিয়েতনামি যুবক। এ সময় আহসান বাধা দিলে ছুরি দিয়ে এলোপাতাড়ি হামলা চালান সেই যুবকটি। এতে আহসানের হাত, গলা ও পেট মারাত্মকভাবে জখম হয়। এর মধ্যে হাতের আঘাতটি গুরুতর।

ঘটনার আকস্মিকতায় আহসানের স্ত্রী পুলিশকে কল দিলে ঘটনাস্থল থেকে আনুমানিক ১৮ বছর বছর বয়সী ওই ভিয়েতনামি যুবক পালিয়ে যান। পরে ঘটনাস্থলে জরুরি সেবা পৌঁছালে আহসানকে দ্রুত জরুরি চিকিৎসার জন্য সিডনির রয়্যাল আলফ্রেড হাসপাতালে পাঠানো হয়। পুলিশ প্রাথমিক তদন্ত শেষে আঙুলের চাপের মাধ্যমে দুষ্কৃতকারীকে শনাক্ত করেছে বলে জানিয়েছেন আহসান কবির।

অভিযুক্ত ব্যক্তির পূর্বেও এ ধরনের অপরাধের রেকর্ড রয়েছে বলে নিশ্চিত করে স্থানীয় পুলিশ। এ দিকে এ ঘটনায় বেশ শঙ্কা প্রকাশ করেন ভুক্তভোগী আহসান। ফোনালাপে তিনি বলেন, ‘কমিউনিটিতে এ ধরনের ঘটনা আগে কখনোই ঘটেনি। ঘটনার সময় আমার ছোট সন্তানেরা সামনে ছিল। তাদের মনের ওপর এটা কী ধরনের প্রভাব ফেলবে সেটা নিয়েই এখন বেশি চিন্তিত আমি আর আমার স্ত্রী। তিনি অন্যদের এ ধরনের ঘটনায় আরও সাবধানতা অবলম্বন করার জন্য বলেন।