সিঙ্গাপুরে ভুবন মাঝি

প্রদর্শনীর পোস্টার
প্রদর্শনীর পোস্টার

সিঙ্গাপুর সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয়েছে ভুবন মাঝি। গত রোববার (৭ অক্টোবর) রাদুগা প্রোডাকশনের উদ্যোগে সিঙ্গাপুরের কার্নিভ্যাল প্রেক্ষাগৃহে ছবিটির এই বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়।

উল্লেখ্য, ২০১৭ সালের ৩ মার্চ বাংলাদেশে মুক্তি পায় ছবিটি। বাংলাদেশ সরকারের আর্থিক অনুদানে নির্মিত মুক্তিযুদ্ধভিত্তিক এ ছবির মূল দুটি চরিত্রে অভিনয় করেছেন ভারতের পরমব্রত চট্টোপাধ্যায় ও বাংলাদেশের অপর্ণা ঘোষ। ছবিটির নির্মাতা ফাখরুল আরেফীন খান।

সিঙ্গাপুরের এই প্রদর্শনীতে দর্শকদের সঙ্গে উপস্থিত ছিলেন ভুবন মাঝি ছবির সহযোগী পরিচালক সাইফুল ফারদিন। ৬ অক্টোবর পরমব্রত চট্টোপাধ্যায় সিঙ্গাপুরে বসবাসরত বাঙালিদের এই ছবি দেখার অনুরোধ জানিয়েছিলেন। ছবি শেষে সিঙ্গাপুরের বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তা শামীমা জানান, ছবিটা অনেক সুন্দর হয়েছে। দর্শকদের একজন পিয়া সরকার এই আয়োজনের জন্য রাদুগা প্রোডাকশনকে ধন্যবাদ জানান।

প্রদর্শনী শেষে রাদুগা প্রোডাকশনের কর্ণধার অমিতাভ নাগ বলেন, শুরুতে প্রদর্শনীর টিকিট মূল্য ছিল ১০ সিঙ্গাপুর ডলার। টিকিট বিক্রি না হওয়ার কারণে আমরা শেষ পর্যায়ে আয়োজকদের সঙ্গে কথা বলে প্রদর্শনীটা সকলের জন্য উন্মুক্ত করে দিই। বাংলা চলচ্চিত্রশিল্পকে বাঁচিয়ে রাখতে অবশ্যই বাঙালিদের বাংলা সিনেমা দেখতে আসা উচিত।