সিঙ্গাপুরে বাংলাদেশ কনসার্ট ও এনআরবি ফেস্ট

নগরবাউল জেমসের পরিবেশনার একটি দৃশ্য
নগরবাউল জেমসের পরিবেশনার একটি দৃশ্য

জমকালো আয়োজনে সিঙ্গাপুরে হয়ে গেল ‘বাংলাদেশ কনসার্ট ও এনআরবি ফেস্ট-২০১৮’। গতকাল রোববার (১৪ অক্টোবর) সিঙ্গাপুর পলিটেকনিক কনভেনশন সেন্টারে সন্ধ্যা সাতটায় পর্দা নেমেছিল অনুষ্ঠানের।

প্রতিবছরের মতো এবারও আসরের আয়োজক ছিল সিঙ্গাপুর-বাংলাদেশ সোসাইটি (এসবিএস)। উল্লেখ্য, এসবিএস সিঙ্গাপুরে বাঙালি ও বাংলাদেশিদের নিয়ে কাজ করা একমাত্র সংগঠন।

অনুষ্ঠানে নাচ পরিবেশন করেন চিত্রনায়িকা অপু বিশ্বাস
অনুষ্ঠানে নাচ পরিবেশন করেন চিত্রনায়িকা অপু বিশ্বাস

সন্ধ্যায় আয়োজনের শুরুতেই স্বাগত বক্তব্য দেন, সোসাইটির সাধারণ সম্পাদক মনজুরুল মান্নান। তিনি এসবিএসের বিভিন্ন কার্যক্রম সংক্ষেপে উপস্থিতিদের সামনে তুলে ধরেন।

এরপর সামাজিক ও সাংস্কৃতিক বিভিন্ন খাতে অবদান রাখায় সিঙ্গাপুরপ্রবাসী পাঁচজন বাংলাদেশিকে সম্মাননা প্রদান করা হয়। এ ছাড়া এ বছর সিঙ্গাপুর বুকস অ্যাওয়ার্ডপ্রাপ্ত কবি ও লেখক মো. শরীফ উদ্দিনকে সম্মাননা দেওয়া হয়।

সংগীত পরিবেশনা
সংগীত পরিবেশনা

দর্শকদের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে অনুষ্ঠানস্থল। রাত আটটার শুরু হয় মূল অনুষ্ঠান। মঞ্চে গান পরিবেশন করতে ওঠেন তামান্না প্রমি, আফরোজা বেলি ও আতিক হাসান। এরপর নাচ পরিবেশন করেন চিত্রনায়িকা অপু বিশ্বাস।

সবশেষে মঞ্চে ওঠেন অনুষ্ঠানের মূল আকর্ষণ নগরবাউল জেমস। ‘মা’, ‘দুই দিনের এক জেল’, ‘ওরে ওরে হাওয়া’, ‘ঝাকানাকা’ ও ‘ভিগি ভিগি’সহ বেশ কয়েকটি জনপ্রিয় গান গেয়ে অনুষ্ঠান মাতিয়ে তোলেন রকস্টার জেমস।

পুরস্কার বিতরণী
পুরস্কার বিতরণী

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান, বিতার্কিক হাসান আহমেদ চৌধুরী কিরণ, বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুরের সভাপতি সাহিদুজ্জামান সাহিদ, ব্যবসায়ী নেতা ফিলিপ রহমান, সিঙ্গাপুরের বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের নেতারা। অনুষ্ঠান উপস্থাপনার দায়িত্বে ছিলেন শান্তা জাহান।

সম্মাননা প্রদান
সম্মাননা প্রদান

অনুষ্ঠান শেষে আয়োজনের আহ্বায়ক ও সোসাইটির সাংস্কৃতিক সম্পাদক জাহানারা রহমান জানান, সিঙ্গাপুরপ্রবাসী বাংলাদেশিদের সাংস্কৃতিক বিনোদনের উদ্দেশ্যে এসবিএসের পক্ষ থেকে প্রতিবছর আমরা এ ধরনের আয়োজন করে থাকি।

সোসাইটির সভাপতি ড. মিঠুন কুমার সাহা অনুষ্ঠান সফল করার জন্য উপস্থিত সবাইকে বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।

দর্শকদের একাংশ
দর্শকদের একাংশ

সবশেষে অনুষ্ঠানের টিকিটের কুপন দিয়ে র‍্যাফেল ড্র পরিচালনা করা হয়। ড্রতে বিজয়ী পাঁচজন জিতে নেন সিঙ্গাপুর বাংলাদেশ-সিঙ্গাপুরের রিটার্ন টিকিটসহ আকর্ষণীয় বিভিন্ন পুরস্কার।