উদীচীর সুবর্ণজয়ন্তী ও কানাডা শাখার সম্মেলন

উদীচীর সুবর্ণ জয়ন্তীর লোগো
উদীচীর সুবর্ণ জয়ন্তীর লোগো

‘আঁধার বৃ‌ন্তে আগুন জ্বালো, আমরা যুদ্ধ, আমরা আলো’ শীর্ষক স্লোগান ধারণ করে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠীর কানাডা শাখা উদ্‌যাপন করতে যাচ্ছে সুবর্ণজয়ন্তী ও শাখার ষষ্ঠ দ্বিবার্ষিক সম্মেলন। দুই দিনব্যাপী এই অনুষ্ঠান আগামী ১০ ও ১১ নভেম্বর (শনিবার ও রোববার) টরন্টোর বার্চমাউন্ট রোডের গ্র্যান্ড প্যালেস কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে ১০ নভেম্বর শনিবার বিকেল সাড়ে ৫টায় শিশু-কিশোরদের নাচ, গান, আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, উদীচীর শিল্পীদের নিজস্ব গণসংগীত, নতুন প্রজন্মের নাটিকা, উদীচীর ইতিহাস নিয়ে জারি গান ও সাংস্কৃতিক পরিবেশনা এবং স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শিল্পী ও লোকসংগীত শিল্পী রথীন্দ্রনাথ রায়কে সম্মাননা প্রদান। সবশেষে অনুষ্ঠিত হবে এই শিল্পীর একক সংগীত পরিবেশনা। সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য হলের শুভেচ্ছা প্রবেশ মূল্য রয়েছে পাঁচ ডলার।

পরবর্তী দিন ১১ নভেম্বর রোববার বেলা সাড়ে ১১টায় ডেনফোর্থ অ্যাভিনিউয়ের হোপ ইউনাইটেড চার্চে অনুষ্ঠিত হবে রুদ্ধদ্বার সাংগঠনিক কাউন্সিল ও শাখার নতুন নেতৃত্ব নির্বাচন। এই অনুষ্ঠান শুধুমাত্র সদস্যদের জন্য উন্মুক্ত। যারা কাউন্সিলে উপস্থিত থাকতে আগ্রহী তাদের অবিলম্বে সদস্য ফরম পূরণ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।