মরিশাসে বাংলাদেশিদের বনভোজন

বনভোজনের একটি দৃশ্য
বনভোজনের একটি দৃশ্য

মরিশাসের বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে প্রবাসী বাংলাদেশিদের নিয়ে উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে প্রথমবারের মতো বনভোজন অনুষ্ঠিত হয়েছে। দেশটির সুনীল সমুদ্র সৈকত লা কু পাবলিক বিচে গত রোববার (১৮ নভেম্বর) এই বনভোজন আয়োজন করা হয়। বনভোজনে হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও শতাধিক প্রবাসী বাংলাদেশির অংশগ্রহণে সমুদ্র সৈকতপাড় এক টুকরো বাংলাদেশে পরিণত হয়। বনভোজনে প্রাতরাশ ও মধ্যাহ্নভোজ এবং বিভিন্ন ধরনের খেলাধুলার আয়োজন করা হয়। সকলকেই অত্যন্ত উৎসাহের সঙ্গে সকল ইভেন্টে উচ্ছ্বসিতভাবে অংশগ্রহণ করেন।

বনভোজনের একটি দৃশ্য
বনভোজনের একটি দৃশ্য

বনভোজনের শেষে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রেজিনা আহমেদ সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণকে প্রশংসা করে বলেন, মরিশাসের বাংলাদেশ হাইকমিশন প্রবাসী বাংলাদেশিদের কল্যাণ এবং তাদের সুকুমার বৃত্তির উন্মেষ ঘটানোর লক্ষ্যে নিরলস কাজ করে চলেছে। তারই অংশ হিসেবে এই বনভোজনের আয়োজন করা হয়েছে। আগামী দিনগুলোতেও এ উদ্যোগ বজায় থাকবে।

বনভোজনের একটি দৃশ্য
বনভোজনের একটি দৃশ্য

সমবেত প্রবাসী বাংলাদেশিরা এই বনভোজন আয়োজনের উদ্যোগকে স্বাগত জানিয়ে প্রতি বছর এ ধরনের আয়োজনের অনুরোধ জানান। এ প্রসঙ্গে তারা বাংলাদেশ হাইকমিশনের এ উদ্যোগের প্রশংসা করে প্রবাসী বাংলাদেশিদের সম্পৃক্ত করে আরও বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের জন্য তাকে অনুরোধ জানান। তারা আরও বলেন, এ রকম অনুষ্ঠান শুধু প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ঘনিষ্ঠ যোগাযোগ বাড়াবে না, এটা মরিশাসের জনগণের মধ্যে বাংলাদেশ সম্পর্কে ইতিবাচক ভাবমূর্তি তুলে ধরবে। বিজ্ঞপ্তি

বনভোজনের একটি দৃশ্য
বনভোজনের একটি দৃশ্য