প্রবাসে সংগঠন শক্তিশালী করার প্রত্যয়

উদীচী কানাডা শাখার নতুন কমিটির প্রথম সভা
উদীচী কানাডা শাখার নতুন কমিটির প্রথম সভা

উদীচীর আদর্শ-উদ্দেশ্য চর্চার মাধ্যমে প্রবাসে সংগঠন শক্তিশালী করতে হবে। টরন্টোয় বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কানাডা শাখার নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের প্রথম সভায় অংশ নিয়ে নির্বাহী পরিষদের সদস্যরা এই প্রত্যয় ব্যক্ত করেন। প্রবাসী প্রজন্মের বেশ কয়েকজন তরুণ সমন্বয়ে গঠিত বর্তমান কমিটি সম্পর্কে সকলেই আশাবাদ ব্যক্ত করেন, বাঙালির চিরায়ত অসাম্প্রদায়িক ও প্রগতিশীল সামাজিক ঐতিহ্যকে প্রবাসের নতুন প্রজন্মের মাঝে ধরে রাখতে গেলে উদীচীর আদর্শ চর্চার কোনো বিকল্প নেই। তারা নবগঠিত কমিটি সদস্য বিশেষত প্রবাসী নতুন প্রজন্মের সদস্যদের অভিনন্দিত করেন।

গত রোববার (২৫ নভেম্বর) বিকেল ৪টায় টরন্টোর বাঙালিপাড়ার কেন্দ্রস্থল ডেনফোর্থ অ্যাভিনিউয়ে উদীচীর নিজস্ব কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। নির্বাহী পরিষদের অধিকাংশ সদস্যের উপস্থিতিতে সভার কার্যক্রম শুরু করেন সভাপতি সুভাষ দাশ ও সাধারণ সম্পাদক মিনারা বেগম। সভায় উপস্থিত সকলের সংক্ষিপ্ত পরিচিতি পর্ব শেষে নির্বাহী পরিষদের আগামী সভার তারিখ নির্ধারণ এবং বিজয় দিবস পালনের তারিখ ও পরিকল্পনা গ্রহণ করা হয়।

টরন্টোয় আগামী ২২ ডিসেম্বর শনিবার পালন করা হবে বাংলাদেশের মহান বিজয় দিবস। পরবর্তী দিন ২৩ ডিসেম্বর রোববার উদীচী কার্যালয়ে কার্যনির্বাহী পরিষদের সভায় সকলকে উপস্থিত থাকার জন্য আহ্বান জানানো হয়েছে। বিজয় দিবসের অনুষ্ঠানের সময় ও স্থান পরবর্তীতে জানানো হবে। সভা পরিচালনা করেন মিনারা বেগম।