টরন্টোয় ডায়াবেটিস বিষয়ক কর্মশালা ৮ ডিসেম্বর

কর্মশালার প্রচারপত্র
কর্মশালার প্রচারপত্র

ডায়াবেটিস দীর্ঘমেয়াদি, অবক্ষয়ী ও ব্যয়বহুল ব্যাধি, যা মানবদেহে মারাত্মক জটিলতার সৃষ্টি করতে পারে। ডায়াবেটিসের মতো ক্রনিক রোগ ব্যক্তি, পরিবার, দেশ, এমনকি সারা পৃথিবীর জন্য গুরুতর ঝুঁকি বহন করে। সমস্যাটির গুরুত্ব অনুধাবন করে বেঙ্গলি ইনফরমেশন অ্যান্ড এমপ্লয়মেন্ট সার্ভিসেস (বায়েস) আয়োজন করেছে এক কর্মশালার। ডায়াবেটিস ম্যানেজমেন্ট বিষয়ক এই কর্মশালা আগামী শনিবার (৮ ডিসেম্বর) বেলা দুইটায় টরন্টোর ৩০৭৯ ডেনফোর্থ অ্যাভিনিউর এক্সেস পয়েন্টে অনুষ্ঠিত হবে। উডগ্রিন কমিউনিটি সার্ভিসেসের সহায়তায় কর্মশালাটি পরিচালনা করবে ডায়াবেটিস কানাডার বিশেষজ্ঞরা।

ডায়াবেটিস কানাডার মতে, বর্তমানে মোট জনসংখ্যার ১২ বছরের বেশি বয়সী প্রায় ৯ শতাংশ লোকই ডায়াবেটিসে আক্রান্ত। ধারণা করা হচ্ছে ২০২৮ সাল নাগাদ এ হার ১১ শতাংশে পৌঁছাবে। বায়েস আয়োজিত কর্মশালায় ডায়াবেটিস প্রতিরোধে করণীয় ও কমিউনিটি রিসোর্স সম্পর্কে ধারণা প্রদান করা হবে।

অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের হালকা খাবার ও দূর-দুরান্ত থেকে আগত নাম নিবন্ধনকৃতদের টিটিসি টোকেন দেওয়া হবে। এতে আগ্রহী কমিউনিটি সদস্যদের আমন্ত্রণ জানানো হয়েছে। অংশগ্রহণকারীরা ৬৪৭–৯৮১–৭৮৫৩ নম্বরে ফোন করে অগ্রিম নাম নিবন্ধন করতে পারবেন। বিজ্ঞপ্তি