দিল্লির ডিসিডব্লিউএ মেলায় বাংলাদেশ

মেলায় বাংলাদেশের স্টল
মেলায় বাংলাদেশের স্টল

দিল্লি কমনওয়েলথ উইমেন অ্যাসোসিয়েশন (ডিসিডব্লিউএ) ও ডিপ্লোমেটিক কমিউনিটি আয়োজিত বার্ষিক মেলায় (বাজার) অংশ নিয়েছে বাংলাদেশ। মেলায় বাংলাদেশের স্টল দর্শনার্থীদের নজর কাড়তে সক্ষম হয়েছে। বাংলাদেশের মানসম্পন্ন পোশাক ও সুস্বাদু ঐতিহ্যবাহী খাবারে সুশোভিত স্টলে দিনব্যাপী ছিল ক্রেতা ও দর্শনার্থীদের সমাগম।

ভারতের রাজধানী দিল্লির নেহরু পার্কে গত রোববার (২ ডিসেম্বর) এই মেলা আয়োজন করা হয়। দিনব্যাপী এই মেলায় ৩০টিরও বেশি দেশ এক শরও বেশি স্টল নিয়ে অংশগ্রহণ করে। মেলায় অংশগ্রহণকারী দেশগুলো তাদের দেশের ঐতিহ্যবাহী পণ্যসামগ্রী ও সুস্বাদু খাবার প্রদর্শন করে।

মেলায় বাংলাদেশের স্টলের উদ্বোধন করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী এবং তার সহধর্মিণী ও অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি তোহফা জামান আলী। স্টল পরিচালনা ও ব্যবস্থাপনার কাজে নিয়োজিত ছিল দিল্লির বাংলাদেশ হাইকমিশন।

তোহফা জামান আলী বলেন, ‘আমরা প্রতি বছর বাংলাদেশি পণ্য নিয়ে মেলায় অংশ নিচ্ছি। মেলায় আগতরা আমাদের পোশাক এবং পিঠা, চটপটি ও বিরিয়ানির মতো সুস্বাদু খাবারের প্রতি মনোযোগ দিচ্ছেন।’

বাংলাদেশি পোশাকসামগ্রী ঐতিহ্যবাহী জামদানি শাড়ি, শার্ট, সোয়েটার ও জ্যাকেট ইত্যাদি সবার কাছে সমাদৃত হয়েছে। প্রস্তুতকৃত খাবার চিকেন তেহারি, দই বড়া, চটপটি ও বিভিন্ন ধরনের নকশি পিঠার বাহারী পরিবেশনা দর্শনার্থীদের প্রশংসা অর্জন করেছে।

মেলায় বিক্রি থেকে অর্জিত অর্থ দান করা হবে দাতব্য কাজে। এ অর্থ দিয়ে পরিচালিত হয় দিল্লির অদূরে দুস্থদের জন্য স্কুল ও হাসপাতালসহ আরও কয়েকটি প্রতিষ্ঠান। বিজ্ঞপ্তি