অনাবাসী বাংলাদেশি প্রকৌশলীদের সম্মেলন

সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলন

বিশ্বজুড়ে কাজ করা অনাবাসী বাংলাদেশি প্রকৌশলীদের নিয়ে আগামী বছরের ফেব্রুয়ারিতে ঢাকায় প্রথমবারের মতো একটি সম্মেলন আয়োজন করবে ব্রিজ টু বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে গত ৮ ডিসেম্বর সংবাদ সম্মেলন করে এ সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন সম্মেলনের আহ্বায়ক ব্রিজ টু বাংলাদেশের চেয়ারম্যান প্রকৌশলী আজাদুল হক।

‘উই আর ফর বাংলাদেশ’ স্লোগান সামনে রেখে ২৬–২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য দুই দিনব্যাপী এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ব্রিজ টু বাংলাদেশ সম্মেলনের উপদেষ্টা জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলের (এসডিজি) প্রধান সমন্বয়কারী আবুল কালাম আজাদ। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী গোলাম মোহাম্মদ আলমগীর।

সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মাদ জিয়াউদ্দিন বলেন, দেশের মেধাবী সন্তানেরা ফিরে আসছে দেশে। ব্রেইন ড্রেন বদলে হয়ে যাচ্ছে ব্রেইন গেইন। এর চেয়ে বড় সুসংবাদ আর কী হতে পারে। বাংলাদেশের বিভিন্ন অর্থনৈতিক সূচকের অগ্রগতি তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশ এখন আর আগের মতো নেই। এখন দেশে কাজের প্রচুর সুযোগ তৈরি হচ্ছে।

সম্মেলনের যুগ্মআহ্বায়ক প্রকৌশলী জলিল খান, ব্রিজ টু বাংলাদেশের নির্বাহী সদস্য মোহাম্মদ আলমগীর ও মোহাম্মাদ জামান ওয়াশিংটনের সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা থেকে যোগ দেন ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী গোলাম মোহাম্মদ আলমগীর, প্রকৌশলী সানাউল হক, প্রকৌশলী মো. হারিসুজামান ও প্রকৌশলী দেওয়ান মাহমুদ।

যুক্তরাষ্ট্রের বাইরে যুক্তরাজ্য, কানাডা, সিঙ্গাপুর, সুইডেন, জাপান, অস্ট্রেলিয়া, সংযুক্ত আরব আমিরাত, ফিলিপাইন, কাতার, দক্ষিণ কোরিয়ায় কর্মরত অনাবাসী বাংলাদেশি প্রকৌশলীরা সম্মেলন সফল করতে কাজ করছেন।

সম্মেলন উপলক্ষে প্রকৌশলীরা তাদের নিজস্ব প্রবন্ধ উপস্থাপনের সুযোগ পাবেন। এ জন্য তাদের পেপার ৩০ ডিসেম্বরের মধ্যে পাঠাতে হবে। নির্বাচিত প্রবন্ধ সম্মেলনে উপস্থাপন করা যাবে। পরবর্তীতে সব প্রবন্ধ জার্নাল আকারেও প্রকাশ করা হবে।

<www.cone2019.com> ওয়েবসাইটে সম্মেলন সম্পর্কে বিসারিত জানা যাবে।
বিস্তারিত জানতে: ইনফো পাওয়ার, ফোন: ‍+৮৮০১৯১১৩১৬৯৮৮। বিজ্ঞপ্তি