রিয়াদের বাংলাদেশ স্কুলে বই বিতরণ উৎসব

নতুন বই হাতে শিক্ষার্থীদের একাংশ
নতুন বই হাতে শিক্ষার্থীদের একাংশ

সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ আন্তর্জাতিক স্কুলে উৎসবমুখর পরিবেশে আজ বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। স্কুলের বাংলাদেশি ছাত্রছাত্রীরা দেশের সঙ্গে মিল রেখে সুদূর সৌদি আরবেও নতুন বছরের প্রথম দিনে (১ জানুয়ারি) নতুন বই পেয়ে তাদের উচ্ছ্বাস প্রকাশ করে। বই উৎসবে রিয়াদের বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার এস এম আনিসুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন দূতাবাসের প্রথম সচিব মো. আসাদুজ্জামান ও মো. ফখরুল ইসলাম।

নতুন বই বিতরণের দৃশ্য
নতুন বই বিতরণের দৃশ্য

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

আনিসুল হক বলেন, বাংলাদেশ আন্তর্জাতিক স্কুলের যেকোনো প্রয়োজনে দূতাবাস পাশে রয়েছে। তিনি বলেন, রিয়াদে বাংলাদেশ স্কুলের জন্য জমি ক্রয় করে স্থায়ী ভবন নির্মাণ করার জন্য রাষ্ট্রদূতের ঐকান্তিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তিনি ছাত্রছাত্রীদের বছরের প্রথম থেকে পড়াশোনায় মনোযোগী হওয়ার পরামর্শ দেন।

বক্তব্য দিচ্ছেন এস এম আনিসুল হক
বক্তব্য দিচ্ছেন এস এম আনিসুল হক

স্কুলের ভারপ্রাপ্ত বিওডি চেয়ারম্যান রফিকুল ইসলাম স্কুলের সংকটকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক অনুদানের কথা তুলে ধরে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আশা প্রকাশ করেন, অভিবাসীদের সন্তানদের শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে ভবিষ্যতে রিয়াদের বাংলাদেশ স্কুলের নিজস্ব ভবন তৈরি হবে। তিনি এ ব্যাপারে দূতাবাসের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে অতিথিরা
অনুষ্ঠানে অতিথিরা

আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথিরা ছাড়া আরও বক্তব্য দেন স্কুলের অধ্যক্ষ আফজাল হোসাইন। এ সময় জেএসসি ও পিএসসিতে জিপিএ ফাইভপ্রাপ্ত ছাত্রছাত্রীদের সার্টিফিকেট প্রদান করা হয়। আলোচনা অনুষ্ঠান শেষে ছাত্রছাত্রীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়। বিজ্ঞপ্তি