গ্রিসে বাংলাদেশি শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ

নতুন বই হাতে শিক্ষার্থীরা
নতুন বই হাতে শিক্ষার্থীরা

গ্রিসে বাংলাদেশি বংশোদ্ভূত শিক্ষার্থীদের মধ্যে প্রাথমিক স্তরের নতুন বই বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে সম্প্রতি দেশটির রাজধানী এথেন্সে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এথেন্সের বাংলাদেশ দোয়েল একাডেমির শিক্ষার্থীরা দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনের কাছ থেকে নতুন বছরের বই গ্রহণ করে।

দূতাবাসের শ্রম কাউন্সেলর ড. সৈয়দা ফারহানা নূর চৌধুরীর সঞ্চালনায় এই অনুষ্ঠানে স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকসহ দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বক্তব্য দিচ্ছেন মো. জসীম উদ্দিন
বক্তব্য দিচ্ছেন মো. জসীম উদ্দিন

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন তাঁর বক্তব্যে বলেন, বর্তমান সরকার ভিশন ২০২১, ২০৪১ এবং ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের জন্য শিক্ষা খাতকে অগ্রাধিকার প্রদান করে আসছে। শিক্ষাকে সময়োপযোগী ও কর্মমুখী করে তুলতে জাতীয় শিক্ষা নীতি ২০১০ প্রণীত হয়েছে। রাষ্ট্রদূত প্রবাসে নতুন প্রজন্মের মধ্যে বাংলা শিক্ষার চর্চাকে ধরে রাখতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানান। তিনি শিক্ষক-শিক্ষিকাদের পাশাপাশি অভিভাবকদের ভূমিকার ওপর জোর দিয়ে বলেন, দেশের জন্য যোগ্য, দায়িত্বশীল ও শিক্ষিত প্রজন্ম গড়ে তোলার জন্য শিক্ষক-শিক্ষিকারা যেন ছাত্র-ছাত্রীদের পড়াশোনায় অভিভাবকদের সম্পৃক্ত করেন। এ প্রসঙ্গে তিনি স্থানীয় দোয়েল একাডেমির ভূমিকার প্রশংসা করেন। তিনি এ বছর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ভালো ফলাফলের জন্য বাংলাদেশ দোয়েল একাডেমিকে অভিনন্দন জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন দোয়েল একাডেমির অধ্যক্ষ মো. জাহিদুল হক ও শিক্ষিকা খন্দকার মেভিজ। বিজ্ঞপ্তি