টরন্টোয় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

প্রতীকী ছবি: সংগৃহীত
প্রতীকী ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কানাডার টরন্টোয় শিশুদের এক চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগামী ১৬ ফেব্রুয়ারি শনিবার ৩০৭৮ ডেনফোর্থের এক্সেস পয়েন্টে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বেঙ্গলি ইনফরমেশন অ্যান্ড এমপ্লয়মেন্ট সার্ভিসেস (বায়েস) ষষ্ঠবারের মতো এর আয়োজন করেছে।

প্রতিযোগিতায় দুটি বিভাগ থাকবে। ৬ থেকে ৮ এবং ৯ থেকে ১২ বছরের শিশুরা দুটি গ্রুপে অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগিতার বিষয় আমার ভাষা ও আমার সংস্কৃতি। আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে আগ্রহীদের নাম, ঠিকানা, বয়স ও যোগাযোগের নম্বরসহ বিনা মূল্যে রেজিস্ট্রেশন করতে পারবে। টেলিফোন: ৪১৬–৮৭৩–৩৯৯৭, ৪১৬–৪৩২–৫৬০২ ও ৬৪৭–৬০৯–৪৪০৭। ইমেইল <[email protected]>। বায়েসের ওয়েবসাইটে <bies-canada.org> ইভেন্ট সেকশনেও রেজিস্ট্রেশনের সুযোগ রয়েছে। বিচারকমণ্ডলীর বিবেচনায় প্রতি বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে সনদসহ পুরস্কৃত করা হবে। এ ছাড়া, সকল অংশগ্রহণকারীদের সনদ প্রদান করা হবে।

উল্লেখ্য, ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বায়েস ২০১৪ সাল থেকে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এতে বিপুলসংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করে। বিজ্ঞপ্তি