সিঙ্গাপুরে বাংলাদেশি চিকিৎসকদের মতবিনিময়

বক্তব্য দিচ্ছেন মো. মোস্তাফিজুর রহমান
বক্তব্য দিচ্ছেন মো. মোস্তাফিজুর রহমান

সিঙ্গাপুরে কর্মরত বাংলাদেশি চিকিৎসকদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে নেটওয়ার্কিং উইথ বাংলাদেশি ডক্টরস ইন সিঙ্গাপুর শীর্ষক এক মতবিনিময়। দেশটির বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে গত রোববার (২৭ জানুয়ারি) এই মতবিনিময় অনুষ্ঠিত হয়। হাইকমিশনের হলরুমে আয়োজিত এ অনুষ্ঠানে দেশটির বিভিন্ন হাসপাতালে কর্মরত ২১ জন বাংলাদেশি চিকিৎসক সপরিবার অংশগ্রহণ করেন। দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন।

সপরিবার অংশগ্রহণকারী চিকিৎসকেরা
সপরিবার অংশগ্রহণকারী চিকিৎসকেরা

মো. মোস্তাফিজুর রহমান তাঁর বক্তব্যে বলেন, সিঙ্গাপুরে কর্মরত বাংলাদেশি চিকিৎসকেরা তাদের পেশাগত উৎকর্ষ ও আন্তরিক সেবার মাধ্যমে বাংলাদেশের জন্য সুনাম অর্জন করছেন। তিনি চিকিৎসকদের সিঙ্গাপুরে তাদের কাজের পেশাগত ও সর্বাধুনিক প্রযুক্তিগত জ্ঞান বাংলাদেশের চিকিৎসা খাতের উন্নয়নে কাজে লাগানোর জন্য আহ্বান জানান।

সপরিবার অংশগ্রহণকারী চিকিৎসকেরা
সপরিবার অংশগ্রহণকারী চিকিৎসকেরা

মতবিনিময় পর্বে বাংলাদেশি চিকিৎসকেরা দেশটিতে কর্মক্ষেত্রে যে সকল সমস্যার সম্মুখীন হচ্ছেন তার বর্ণনা করেন। এ সব সমস্যা সমাধানসহ বাংলাদেশি পেশাজীবীদের জন্য আরও অধিক হারে কর্মসংস্থান ও প্রশিক্ষণের সুযোগ সৃষ্টির লক্ষ্যে তারা হাইকমিশনকে উদ্যোগ নেওয়ার আহ্বান জানান। অনেক বক্তাই উল্লেখ করেন, পারমানেন্ট রেসিডেন্সি প্রাপ্তির ক্ষেত্রে বাংলাদেশি চিকিৎসকেরা নানা বাধার সম্মুখীন হচ্ছেন এবং এ কারণে চাকরি স্থায়ী হওয়া ও প্রশিক্ষণের সুযোগ প্রাপ্তি থেকে তারা বঞ্চিত হচ্ছেন।

হাইকমিশনার কর্মরত চিকিৎসকদের পারমানেন্ট রেসিডেন্সি ও প্রশিক্ষণ প্রাপ্তির সুযোগের বিষয়টি সিঙ্গাপুর সরকারের যথাযথ কর্তৃপক্ষের কাছে উপস্থাপনের আশ্বাস দেন। উপস্থিত চিকিৎসকেরা নেটওয়ার্কিং অনুষ্ঠান আয়োজনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। বিজ্ঞপ্তি