সিঙ্গাপুরে বাংলাদেশি সংগঠনের নির্বাচন

নির্বাচন চলাকালে ভোট দিচ্ছেন একজন সদস্য
নির্বাচন চলাকালে ভোট দিচ্ছেন একজন সদস্য

সিঙ্গাপুরপ্রবাসী বাংলাদেশি ডিপ্লোমা মেরিন প্রকৌশলীদের সংগঠন ডিপ্লোমা মেরিন ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশন বাংলাদেশ সিঙ্গাপুরের (ডিএমইএবিএস) সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গত ২৬ জানুয়ারি শনিবার স্থানীয় সময় বিকেল চারটা থেকে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে চারটি প্যানেল অংশগ্রহণ করে ও সংগঠনের সদস্যরা আনন্দঘন পরিবেশে তাদের পছন্দের প্রার্থীদের ভোট প্রদান করেন।

নির্বাচন চলাকালে ভোট দিচ্ছেন একজন সদস্য
নির্বাচন চলাকালে ভোট দিচ্ছেন একজন সদস্য

নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মো. আবু তাহের মিয়া। অন্য পদে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন; জ্যেষ্ঠ সহসভাপতি মোহাম্মদ সাইফুল ইসলাম, সহসভাপতি ফিরোজ আলম, সাধারণ সম্পাদক খন্দকার ইফতেখারুল কবির, যুগ্ম সম্পাদক মো. কামাল হোসেন, সহকারী সাধারণ সম্পাদক কাজী আসাদুজ্জামান, কোষাধ্যক্ষ মোহাম্মদ হোসেন, সমাজকল্যাণ সম্পাদক কাজী আরিফ মোহাম্মদ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আনোয়ার হোসেন, প্রকাশনা সম্পাদক এস এম ওয়াহিদুজ্জামান, সাংস্কৃতিক সম্পাদক মো. আবদুল্লাহ আল আমিন ও ক্রীড়া সম্পাদক রাজিব মিয়া। কার্যনির্বাহী পরিষদে নির্বাচিত হয়েছেন জাফর আহমেদ, আতিকুর রহমান ও মেসকাত হোসেন।

নির্বাচনে বিজয়ীরা
নির্বাচনে বিজয়ীরা

গণতান্ত্রিক পদ্ধতিতে ভোট প্রদান করতে পেরে সংগঠনের সদস্যরা খুব উচ্ছ্বসিত। নির্বাচন নিয়ে বিজয়ী ও পরাজিত দুই পক্ষই সন্তুষ্ট। আগামী কিছুদিনের মধ্যেই পুরোনো কমিটি নির্বাচিত কমিটির হাতে দায়িত্ব হস্তান্তর করবে বলে জানা গেছে।