সৌদি আরবে দূতাবাসের কনস্যুলার সেবা প্রদান

কনস্যুলার সেবা নিতে আসা প্রবাসীরা
কনস্যুলার সেবা নিতে আসা প্রবাসীরা

সৌদি আরবের রিয়াদ থেকে প্রায় ১ হাজার ১০০ কিলোমিটার দূরে আল-জউফ প্রদেশে বসবাসরত বাংলাদেশিদের কনস্যুলার সেবা প্রদান করেছে বাংলাদেশ দূতাবাস। আল-জউফ শহরের এক হোটেলে দুই দিনব্যাপী (৮ ও ৯ মার্চ) এ কনস্যুলার সেবা দেওয়া হয়। ৮ মার্চ শুক্রবার ছুটির দিন থাকায় সেবা গ্রহণ করতে ছুটে আসেন প্রায় ৫০০ অভিবাসী বাংলাদেশি।

দূতাবাসের কর্মকর্তা প্রথম সচিব মো. বশির, মো. ফখরুল ইসলাম, সোনালী ব্যাংকের প্রতিনিধি এ জি এম মো. জসীম উদ্দীন খানসহ দূতাবাসের কর্মচারীরা এ কনস্যুলার সেবা প্রদান করেন।

নবায়নকৃত পাসপোর্ট নিচ্ছেন প্রবাসীরা
নবায়নকৃত পাসপোর্ট নিচ্ছেন প্রবাসীরা

অভিবাসীরা পাসপোর্ট নবায়ন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের কার্ডের সদস্যপদ গ্রহণ, জন্মনিবন্ধন সনদ গ্রহণ ও বিভিন্ন রকম সমস্যা নিয়ে দূতাবাসের পরামর্শ ও সহায়তা গ্রহণ করতে আসেন। এ ছাড়া প্রবাসীদের জন্য সোনালী ব্যাংকের হিসাব খোলা, বিভিন্ন মেয়াদে বন্ড করা ও বৈধ পথে দেশে রেমিট্যান্স প্রেরণে উৎসাহ প্রদান করা হয়।

রিয়াদের বাংলাদেশ দূতাবাস থেকে সৌদি আরবের বিভিন্ন প্রান্তে প্রবাসীদের নিয়মিত বিভিন্ন সেবা প্রদান করা হয়ে থাকে। আল-জউফে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা দূতাবাসের সেবা পেয়ে তাঁদের সন্তুষ্টি প্রকাশ করেন ও নিয়মিত কনস্যুলার সেবা অব্যাহত রাখার অনুরোধ জানান। বিজ্ঞপ্তি

কনস্যুলার সেবা দিচ্ছেন কর্মকর্তারা
কনস্যুলার সেবা দিচ্ছেন কর্মকর্তারা