চবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন উত্তর আমেরিকার কমিটি

মুহাম্মদ আবদুল আজিজ নঈমী ও ইকবাল ফারুক
মুহাম্মদ আবদুল আজিজ নঈমী ও ইকবাল ফারুক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন উত্তর আমেরিকা ইনকের নতুন কার্যকরী কমিটি গঠিত হয়েছে। নতুন কমিটিতে সভাপতি পদে মুহাম্মদ আবদুল আজিজ নঈমী পুনর্নির্বাচিত ও এস এম ইকবাল ফারুক সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। ৩ মার্চ রোববার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের টক অব দ্য টাউন রেস্টুরেন্ট মিলনায়তনে অ্যাসোসিয়েশনের নতুন কার্যকরী কমিটির (২০১৯-২০২০) নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর শাহনেওয়াজ ডিকেন্স, সাবেক সভাপতি রেজাউল করিম সগীর, সাবেক সাধারণ সম্পাদক ও রাজনীতিবিদ সামছুদ্দীন আজাদ, সদ্য বিদায়ী সিনিয়র সহসভাপতি আবদুল আউয়াল শামীম, অধ্যাপক এ কে আখতার হোসেন, চাকসুর সাবেক ম্যাগাজিন সম্পাদক অধ্যাপক সুদীপ্ত দেব, রাজনীতিবিদ আবু তালেব চৌধুরী চান্দু, শামছুন্নাহার শিল্পী, আয়েশা আক্তার (হ্যাপি), খালেদা হাসান, বিলকিস বানু লাইজু, জেবুন্নাহার বেলাসহ বিশ্ববিদ্যালয়ের অনেক প্রাক্তন ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন। প্রধান নির্বাচন কমিশনার বিষ্ণু গোপ নতুন কার্যকরী কমিটির নাম ঘোষণা করেন। তাঁকে সহযোগিতা করেন দুই নির্বাচন কমিশনার অধ্যাপক গোলাম মোহাম্মদ মুহিত ও অধ্যাপক লুৎফুর রহমান। উল্লেখ্য, কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

নতুন কার্যকরী কমিটি: সভাপতি মুহাম্মদ আবদুল আজিজ নঈমী, সহসভাপতি হাসান মাহমুদ, সাধারণ সম্পাদক এস এম ইকবাল ফারুক, সহসাধারণ সম্পাদক আবুল কাসেম, কোষাধ্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলাম, গণসংযোগ ও সাংগঠনিক সম্পাদক রতন চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক শিবলী ছাদেক, ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক শাহেদ আলী, কার্যকরী সদস্য; মোহাম্মদ রফিকুল ইসলাম, মোহাম্মদ নিজাম উদ্দিন, মুহাম্মদ এয়াকুবউদ্দিন চৌধুরী, অধ্যাপক ছন্দা বিনতে সুলতান, মোহাম্মদ মঞ্জুর হাছান, সলিল কুমার চৌধুরী, মোহাম্মদ আবদুস সবুর খান, মোহাম্মদ আনোয়ারুল করিম ও মোহাম্মদ মাহবুবুল মওলা।

নির্বাচনের ফলাফল ঘোষণার পর সংগঠনের পুনর্নির্বাচিত সভাপতি মুহাম্মদ আবদুল আজিজ নঈমীর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নতুন কার্যকরী কমিটিকে শুভেচ্ছা জানিয়ে ও সংগঠনের বর্তমান অগ্রযাত্রাকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করে বিভিন্ন দিকনির্দেশনামূলক পরামর্শ দিয়ে বক্তব্য দেন জাহাঙ্গীর শাহনেওয়াজ ডিকেন্স, রেজাউল করিম সগীর, বিষ্ণু গোপ, সামছুদ্দীন আজাদ, গোলাম মোহাম্মদ মুহিত, লুৎফুর রহমান, আবদুল আউয়াল শামীম, অধ্যাপক নোয়াব মিয়া, অধ্যাপক এ কে আখতার হোসেন, আবু তালেব চৌধুরী চান্দু, অধ্যাপক সুদীপ্ত দেব, জসিম চৌধুরী, সৈয়দ আসিফ আহমদ, সুপ্তি পাল (লিলি), সোনিয়া বড়ুয়া প্রমুখ।

সংগঠনের বর্তমান অগ্রযাত্রাকে আরও গতিশীল করে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত এবং সবার সহযোগিতা ও দোয়া কামনা করে বক্তব্য দেন মুহাম্মদ আবদুল আজিজ নঈমী, হাসান মাহমুদ, এস এম ইকবাল ফারুক, আবুল কাসেম প্রমুখ। বিজ্ঞপ্তি