রোমে কমিউনিটি অ্যাওয়ার্ড নিয়ে মতবিনিময়

বক্তব্য দিচ্ছেন রিয়াদ আহাদ
বক্তব্য দিচ্ছেন রিয়াদ আহাদ

ইতালিতে অবস্থানরত বাংলাদেশি যাঁরা নানা ক্ষেত্রে অবদান রেখেছেন, তাঁদের কমিউনিটি অ্যাওয়ার্ড দেওয়া হবে। যুক্তরাজ্যভিত্তিক বাংলা পত্রিকা বাংলা কাগজ এ কমিউনিটি অ্যাওয়ার্ড প্রদান করবে। এ উপলক্ষে ইতালির রাজধানী রোমের কমিউনিটির নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোমের একটি হলে বাংলা কাগজের উদ্যোগে আয়োজিত এই মতবিনিময় সভার সভাপতিত্ব করেন সাংবাদিক ও মুক্তিযোদ্ধা লুৎফর রহমান। সভায় বাংলা কাগজের নির্বাহী সম্পাদক রিয়াদ আহাদ কমিউনিটির অ্যাওয়ার্ডের বিস্তারিত তুলে ধরেন। সঞ্চালনা করেন লাবণ্য চৌধুরী।

মতবিনিময় সভায় উপস্থিত বাংলাদেশি কমিউনিটি নেতারা বাংলা কাগজের উদ্যোগের সাফল্য কামনা করে বলেন, বাংলা কাগজ কমিউনিটি অ্যাওয়ার্ড প্রবাসীদের ভালো কাজ করতে অনুপ্রাণিত করবে। তবে এই অ্যাওয়ার্ড যেন কমিউনিটির যোগ্য ব্যক্তিদের দেওয়া হয়, তা না হলে এটি কমিউনিটিতে বিরূপ প্রতিক্রিয়া ফেলবে।

মতবিনিময়ে উপস্থিত কমিউনিটি নেতারা
মতবিনিময়ে উপস্থিত কমিউনিটি নেতারা

বক্তব্য দেন অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান, সাংবাদিক হাসান মাহমুদ ও নাজমুল হোসেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য থেকে আগত লোকমান হোসেন কাজী ও জিয়াউর হক এবং স্পেন থেকে আগত বনি হায়দার প্রমুখ।

আয়োজকেরা জানান, আগামী ১৪ এপ্রিল ইতালির ভেনিসে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

উল্লেখ্য, ইউরোপের বিভিন্ন দেশে অবস্থানরত বাঙালিদের সাফল্যগাথার গল্পগুলো তুলে ধরতেই বাংলা কাগজ কমিউনিটি অ্যাওয়ার্ড প্রদান করা হয়। প্রথমে এ অ্যাওয়ার্ড দেওয়া হয় স্পেনে। দ্বিতীয়বার দেওয়া হয় মরক্কোতে। তৃতীয়বার দেওয়া হয় প্যারিসে। আর ২০১৯ সালে দেওয়া হচ্ছে ইতালিতে।

বাংলা কাগজের প্রতিনিধিরা
বাংলা কাগজের প্রতিনিধিরা