করাচিতে বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে সংবর্ধনা

সংবর্ধনাস্থলে বঙ্গবন্ধুর প্রতিকৃতি
সংবর্ধনাস্থলে বঙ্গবন্ধুর প্রতিকৃতি

বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে পাকিস্তানের করাচিতে বাংলাদেশে উপহাইকমিশনের উদ্যোগে বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে অনুষ্ঠিত হয়েছে সংবর্ধনা। ২৬ মার্চ রাতে করাচির পার্ল কন্টিনেন্টাল হোটেলে এই সংবর্ধনার আয়োজন করা হয়।

সংবর্ধনায় সিন্ধু প্রদেশের চিফ মিনিস্টারের শিল্প ও বাণিজ্যবিষয়ক উপদেষ্টা সরদার মোহাম্মদ খান বক্স প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শুরুতে বাংলাদেশে ও পাকিস্তানের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। করাচিতে নিযুক্ত বাংলাদেশের উপহাইকমিশনার নুরে হেলাল সাইফুর রহমান প্রধান অতিথিকে সঙ্গে নিয়ে জাতীয় দিবসের বিশেষ করে কাটেন।

উপস্থিত অতিথিদের উদ্দেশে দেওয়া স্বাগত বক্তব্যে উপহাইকমিশনার নুরে হেলাল সাইফুর রহমান বলেন, টানা তৃতীয়বারের মতো নির্বাচিত হওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের অভিযাত্রা দুরন্ত গতিতে এগিয়ে চলেছে। চলতি অর্থবছরে বাংলাদেশে ৮ দশমিক ২৫ হারে অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করবে বলে আশা করা হচ্ছে। পরবর্তী টানা পাঁচ বছর ধরে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ৯ শতাংশের বেশি হবে বলে বিভিন্ন গবেষণায় পূর্বাভাস দেওয়া হচ্ছে। তিনি বলেন, চলতি বছরে বাংলাদেশের বৈশ্বিক রপ্তানি ৪৪ বিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়ে যাবে। বাংলাদেশে তার অব্যাহত অগ্রযাত্রায় বিশ্বজুড়ে বন্ধুদের পাশে চায় বলেও তিনি উল্লেখ করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা জানান এবং দুই দেশের সম্পর্কের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

প্রায় ৪০০ অতিথি এ সংবর্ধনায় যোগ দেন। করাচিতে নিয়োজিত বিভিন্ন দেশের কনসাল জেনারেল ও কূটনীতিক, পদস্থ সরকারি-বেসরকারি কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, চেম্বারের সভাপতি ও প্রতিনিধি, ব্যবসায়ী, বাংলাদেশে বিনিয়োগকারী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, করাচিতে প্রশিক্ষণরত বাংলাদেশে সেনাবাহিনীর কর্মকর্তা ও প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সবাইকে নৈশভোজে আপ্যায়িত করা হয়। বিজ্ঞপ্তি