মাদ্রিদে পয়লা বৈশাখ উদ্যাপন

অনুষ্ঠানে কয়েকজন অতিথির সঙ্গে রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার (মাঝে পাঞ্জাবি পরিহিত)
অনুষ্ঠানে কয়েকজন অতিথির সঙ্গে রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার (মাঝে পাঞ্জাবি পরিহিত)

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) স্পেনের মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বাংলা নববর্ষ উদ্‌যাপন করা হয়েছে। পয়লা বৈশাখে দূতাবাস প্রাঙ্গণে বর্ণাঢ্য এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে স্পেনে প্রবাসী বাংলাদেশিসহ দূতাবাস কর্মকর্তা-কর্মচারীরা রঙিন পাঞ্জাবি ও শাড়ি পরে অংশ নেন। অনুষ্ঠানে ছিল একক ও সমবেত সংগীত, কবিতা আবৃত্তি, বাংলাদেশের ঐতিহ্যবাহী ও সমকালীন পোশাক প্রদর্শনী।

স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার তার স্বাগত বক্তব্যে সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান। তিনি তার বক্তব্যে উল্লেখ করেন বৈশাখের উত্তাপ আর ঝড়-ঝঞ্ঝা পুরোনোকে ভেঙে নতুনকে সৃষ্টি করার শক্তির প্রতীক। বাঙালির নতুন বছরে জীবনকে আরও সুন্দর করে গড়ে তোলার সংকল্প করার এটিই উপযুক্ত সময়।
অনুষ্ঠান পরিচালনা করেন দূতাবাসের হেড অব চেন্সারি হারুন আল রশিদ। উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সিনিয়র সহসভাপতি কাজি এনায়েতুল করিম, সাবেক সভাপতি আল মামুন, বর্তমান সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, সাবেক সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম, কমিউনিটি নেতা লুৎ​ফুর রহমান, আইয়ুব আলী ও কবির আল মাহমুদ প্রমুখ।
সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে নৈশভোজের আয়োজন করা হয়। বাংলা সংগীত ও বাংলাদেশের আবহে অতিথিদের পরিবেশন করা হয় বাংলাদেশের ঐতিহ্যবাহী বিভিন্ন খাবার।