ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনের ইফতার মাহফিল

ইফতারে অতিথিরা
ইফতারে অতিথিরা

পবিত্র মাহে রমজান উপলক্ষে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার (৮ মে) ইসলামাদের এক পাঁচতারা হোটেলে এই ইফতার মাহফিল আয়োজন করা হয়।

দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার তারিক আহসান আমন্ত্রিত অতিথিদের স্বাগত এবং বিভিন্ন টেবিলে ঘুরে তাঁদের সঙ্গে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।

ইফতারে অতিথিরা
ইফতারে অতিথিরা

হাইকমিশনার তাঁর স্বাগত বক্তব্যে বলেন, পবিত্র রমজান মাসে রোজাদাররা আত্মিক শুদ্ধতা অর্জনের মাধ্যমে নিঃস্বার্থপরতার উঁচু স্তরে পৌঁছানোর প্রয়াস এবং সহমর্মিতা ও ভ্রাতৃত্বের চেতনায় সমাজকে পুনরুজ্জীবিত করতে ভূমিকা রাখেন। তিনি আরও বলেন, বাংলাদেশে সব বিশ্বাস ও সম্প্রদায়ের মানুষ সমঅধিকার ভোগ এবং রমজানের মানবিক চেতনায় উদ্বুদ্ধ হয়ে তাঁরা পারস্পরিক সৌহার্দ্যকে দৃঢ় করতে উদ্যোগী হন। তারিক আহসান আশা প্রকাশ করেন, রমজানের মহান শিক্ষা সবাইকে একটি শান্তি ও সম্প্রীতিপূর্ণ পৃথিবী গড়ার কাজে পরিচালিত হতে সহায়তা করবে।

বিশিষ্ট অতিথিদের একাংশ
বিশিষ্ট অতিথিদের একাংশ

দেশটিতে নিয়োজিত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার, প্রতিরক্ষা উপদেষ্টা, কূটনীতিকসহ দেশটির রাজনীতিবিদ, উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা, ব্যবসায়ী, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তি এবং বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীরা ইফতার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্য দিচ্ছেন তারিক আহসান
স্বাগত বক্তব্য দিচ্ছেন তারিক আহসান

বিশিষ্টজনের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন দেশটির প্রধানমন্ত্রীর যুববিষয়ক বিশেষ সহকারী মুহাম্মদ উসমান দার, সিনেটের পররাষ্ট্রবিষয়ক কমিটির চেয়ারম্যান মুশাহিদ হুসাহন সায়ীদ, বাংলাদেশবিষয়ক জাতীয় পরিষদ মৈত্রী গ্রুপের আহ্বায়ক এম এন এ চৌধুরী মাহমুদ বশীর ভির্ক, সিনেটর মুহাম্মদ তালহা মাহমুদ, সিনেটর লেফটেন্যান্ট জেনারেল (অব.) আবদুল কাইউম, সাবেক ফেডারেল স্বরাষ্ট্রমন্ত্রী সিনেটর এ রহমান মালিক, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী নওয়াবজাদা মালিক আমাদ খান, ইসলামাবাদের মেয়র শেখ আনসার আজিজ ও জাতীয় পরিষদ সদস্য মেহনাজ আকবর আজিজ। বিজ্ঞপ্তি