এসো মিলি প্রাণের উচ্ছ্বাসে

ক্লাসের ফাঁকে বহু স্মৃতিময় অপরাজেয় বাংলার পাদদেশে বন্ধুদের সঙ্গে বসে তুমুল আড্ডায় মাতামাতি কিংবা টিএসসিতে শেষ বিকেলের আলোয় প্রিয়জনদের সান্নিধ্যে জারুলের গন্ধে উদাস হওয়ার মায়াময় স্মৃতি। যুগ যুগ পরেও কাকে না নস্টালজিক করে তোলে!

মধুর ক্যানটিনের মাখন মাখানো পাউরুটি আর মিষ্টির স্বাদ কার না মনে পড়ে। ডাসের শিঙাড়া আর মামুদের ছোলা-মুড়ি কিংবা হাকিম চত্বরে হাকিম ভাইয়ের সস্তা কিন্তু অমৃততুল্য চায়ের কথা কার না ভাবতে ভালো লাগে।

সবচেয়ে বড় কথা, দেশের সেরা ছাত্রদের সঙ্গে পড়ালেখা করার অভিজ্ঞতা এবং দেশখ্যাত প্রখর প্রজ্ঞাদীপ্ত শিক্ষকদের কাছ থেকে বিশ্বকে দেখার যে দৃষ্টি আমরা অর্জন করেছি, সে স্মৃতি কাকে না দেয় আত্মনির্মাণের সোনালি গৌরব!

হ্যাঁ বন্ধুরা, এ রকম অসংখ্য দুর্দান্ত দিনের দুঃখ-সুখের স্মৃতি রোমন্থন করতে আগামী ৭ জুলাই রোববার বেলা একটায় আমরা সমবেত হব পূর্ব লন্ডনের রয়্যাল রিজেন্সি মিলনায়তনে। জানি, বহুল কর্মব্যস্ত বিলেতে আমাদের জীবন। তারপরও একটা দিন আসুন আমরা হারিয়ে যাই কলা ভবনের আলো-ছায়াময় স্মৃতিগাথায়। আসুন পরিবার-পরিজন নিয়ে আমরা মিলি বিপুল প্রাণের তুমুল উচ্ছ্বাসে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন ইউকের (Dhaka University Alumni Association UK) দ্বিতীয় পুনর্মিলনী অনুষ্ঠিত হবে ৭ জুলাই রয়্যাল রিজেন্সি মিলনায়তনে।

সামিনা চৌধুরী, তপন চৌধুরী ও ফজলুর রহমান বাবুর সুর-সংগীতের মূর্ছনায় আমরা হারাব গল্প-কথা ও প্রাণবন্ত আড্ডায়। চিনে নেব ব্রিটেনজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা সুপ্রিয় সতীর্থ ও তাদের পরিবার-পরিজনদের। আড্ডার পাশাপাশি মুখরোচক খাবারে আমরা ভাগাভাগি করে নেব প্রাচ্যের অক্সফোর্ড বলে খ্যাত ঐতিহ্যবাহী এ বিদ্যাপীঠের হিরণ্ময় স্মৃতিগাথা।

তাই আসুন, আজই আপনার নাম নিবন্ধন করুন। নিবন্ধন ফি প্রাপ্তবয়স্ক: ২০ পাউন্ড ও শিশু-কিশোর: ১৫ পাউন্ড।

নিবন্ধনের জন্য যোগাযোগ করুন যেকোনো একটি ফোন নম্বরে। রহমান আর জিলানী ০৭৯০৩১৬২৬৮৮, আনোয়ার খান ০৭৮৩৮৪৮৮৭২৩ ও আবদুল হাকিম ভূঁইয়া ০৭৪১১৭৪৭৭৫৮ অথবা ই-মেইল: <[email protected]> ঠিকানায়।