মরিশাসে বাংলাদেশ হাইকমিশনের দোয়া ও ইফতার

মরিশাসে বাংলাদেশ হাইকমিশনের দোয়া ও ইফতার
মরিশাসে বাংলাদেশ হাইকমিশনের দোয়া ও ইফতার

মরিশাসের বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে পবিত্র রমজান উপলক্ষে দেশটির রাজধানী পোর্ট লুইসে অনুষ্ঠিত হয়েছে দোয়া ও ইফতার মাহফিল। ২৪ রমজান (৩০ মে) পোর্ট লুইসের ইসলামিক কালচারাল সেন্টারে (আইসিসি) দোয়া ও ইফতারের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেশটির ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী আইভান লেসলি কলিন্ডাভেলু। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

আরও উপস্থিত ছিলেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী, পর্যটনমন্ত্রী, শ্রমমন্ত্রী, সোশ্যাল সিকিউরিটি ও পরিবেশমন্ত্রী, টেকনোলজি, কমিউনিকেশন ও ইনোভেশন মন্ত্রণালয়ের মন্ত্রী, সংসদ সদস্য, পররাষ্ট্রসচিব ও বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন মিশনের হাইকমিশনার ও রাষ্ট্রদূত, আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধি, অনারারি কনসাল, মুসলিম কমিউনিটির নেতা এবং প্রবাসী বাংলাদেশিরা।

বক্তব্য দিচ্ছেন মো. মাহবুব আলী
বক্তব্য দিচ্ছেন মো. মাহবুব আলী

অনুষ্ঠানে অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য দেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রেজিনা আহমেদ। বক্তব্য দেন প্রতিমন্ত্রী মাহবুব আলী। তিনি তাঁর বক্তব্যে অসাম্প্রদায়িক বাংলাদেশের চিত্র তুলে ধরেন এবং সন্ত্রাসবাদের যেকোনো ধরনের বিস্তারের ক্ষেত্রে বাংলাদেশের সরকার জিরো টলারেন্স নীতির অবস্থান উল্লেখ করেন।

এ ছাড়া অনুষ্ঠানে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রার ওপর নির্মিত একটি প্রামাণ্যচিত্রও প্রদর্শন করা হয়।

ইফতারের আগে মরিশাস ও বাংলাদেশের জনগণের সুখ, সমৃদ্ধি ও উন্নতি কামনায় বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন প্রবাসী শাহিন উদ্দিন সরদার। ইফতার ও নৈশভোজে বাংলাদেশি খাবার পরিবেশন করা হয়।

স্বাগত বক্তব্য দেন রেজিনা আহমেদ
স্বাগত বক্তব্য দেন রেজিনা আহমেদ

উল্লেখ্য, প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী মরিশাসের পর্যটনমন্ত্রীর আমন্ত্রণে ‘ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ড গালা সিরিমোনি ফর আফ্রিকা অ্যান্ড ইন্ডিয়ান ওশান’ শীর্ষক সম্মেলনে অংশগ্রহণের জন্য ওই সময় সরকারি সফরে মরিশাসে উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি