টরন্টোতে ২২ জুন সবজি চাষবিষয়ক কর্মশালা

টরন্টোতে ২২ জুন সবজি চাষবিষয়ক কর্মশালা
টরন্টোতে ২২ জুন সবজি চাষবিষয়ক কর্মশালা

কমিউনিটির উন্নয়নে সবজি চাষবিষয়ক এক কর্মশালার আয়োজন করেছে কানাডিয়ান সেন্টার ফর ইনফরমেশন অ্যান্ড নলেজ। ২২ জুন বেলা ২টা ৩০ মিনিট থেকে টরন্টোর ৩০৭৯ ডেনফোর্থ অ্যাভিনিউয়ের এক্সেস পয়েন্টে এ কর্মশালা অনুষ্ঠিত হবে। এটি পরিচালনা করবেন অ্যাসোসিয়েশন অব বাংলাদেশি অ্যাগ্রিকালচারিস্ট ইন কানাডার (আবাকান) বিশেষজ্ঞরা।

বিশেষজ্ঞদের মতে, কানাডায় কমিউনিটি গার্ডেনিং, বিশেষ করে সবজি চাষ ক্রমবর্ধমানভাবে জনপ্রিয় হয়ে উঠছে। আর কমিউনিটির উন্নয়নে রাখছে অনন্য অবদান। এটি শুধু প্রতিবেশীদের মধ্যে সুসম্পর্ক গড়ে তুলতে সহায়তা করে না, বরং অর্থনীতিতেও অবদান রাখছে ব্যাপকভাবে।

কানাডায় ইতিমধ্যে সবজি চাষের প্রক্রিয়া শুরু হয়ে গেছে। অনেকে বাড়ির আঙিনা, সিটি করপোরেশনের বরাদ্দকৃত জায়গা, খামার কিংবা বারান্দায় নানা জাতের দেশীয় সবজি চাষ করছেন। সবজি চাষের উপকারিতা, এর উপযুক্ত সময়, বীজ বা চারা রোপণের প্রক্রিয়া, এর পরিচর্যা সম্পর্কে আগ্রহী লোকজনকে তথ্য প্রদান করার লক্ষ্যে কানাডিয়ান সেন্টার এই কর্মশালার আয়োজন করেছে।

অংশগ্রহণে আগ্রহী ব্যক্তিরা ২০ জুনের মধ্যে ৪১৬-২৬৭-৩০২৬ নম্বরে অথবা <[email protected]> ই-মেইলে যোগাযোগ করে নাম নিবন্ধন করতে পারবেন। সেমিনারে হালকা খাবার পরিবেশন করা হবে। আর শুধু নাম নিবন্ধনকারীকে দূর-দূরান্ত থেকে যাতায়াতের জন্য টিটিসি টোকেন দেওয়া হবে। বিজ্ঞপ্তি