তৃতীয় ব্রিটিশ-বাংলাদেশি বিজনেস অ্যাওয়ার্ড দেওয়া হবে আগামী ১০ অক্টোবর

দেশ ফাউন্ডেশন ইউকের সভা
দেশ ফাউন্ডেশন ইউকের সভা

আগামী ১০ অক্টোবর যুক্তরাজ্যের বার্মিংহামে আনুষ্ঠানিকভাবে দেওয়া হবে দেশ ফাউন্ডেশন ইউকের তৃতীয় ব্রিটিশ-বাংলাদেশি বিজনেস অ্যাওয়ার্ড (বিবিবি অ্যাওয়ার্ড) ২০১৯। অনুষ্ঠানে একই সঙ্গে সংগঠনের ১০ বছর পূর্তি উদযাপন করা হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গত সোমবার (১৭ জুন) ব্রিটিশ পার্লামেন্টের কমিটি রুমে আয়োজিত এক সভায় এ ঘোষণা দেন দেশ ফাউন্ডেশন ইউকে ও বিবিবি অ্যাওয়ার্ডের ফাউন্ডার চেয়ারম্যান মিসবাউর রহমান। সভায় সভাপতিত্ব করেন অল পার্টি বাংলাদেশ গ্রুপের চেয়ারম্যান এন মেইন এমপি। উপস্থাপনা করেন বিবিবি অ্যাওয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক রঞ্জু মিয়া। অতিথি হিসেবে বক্তব্য দেন পল স্কুলি এমপি।

সভায় ব্রিটেনের বিভিন্ন প্রান্ত থেকে ব্যবসায়ী নেতাসহ কমিউনিটির বিপুলসংখ্যক প্রতিনিধি যোগ দেন। একপর্যায়ে কমিটি কক্ষ ভরে যায়।

দেশ ফাউন্ডেশন ইউকের কার্যক্রমের প্রশংসা করে তৃতীয় অ্যাওয়ার্ডকে সাফল্যমণ্ডিত করতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়ে বক্তব্য দেন আদ্রিয়ান বেইলি এমপি, এলেনা স্মিথ এমপি, জোনাথান অসার্থ এমপি, যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর দেওয়ান মাহমুদ হক।

আরও বক্তব্য দেন ব্রিটিশ বাংলাদেশ চেম্বারের ড. ওয়ালী তসর উদ্দিন, এস বি ফারুক, বশির আহমেদ, ড. সানোয়ার চৌধুরী ও নুরুজ্জামান এবং দেশ ফাউন্ডেশনের জেবু রহমান, নাজমা বেগম, কামাল আহমেদ, টিপু রহমান, বাহার উদ্দিন, বদরুল আলম, সৈয়দ সাদেক প্রমুখ।

ব্রিটেনে ব্রিটিশ-বাংলাদেশিদের বিভিন্ন ব্যবসায়িক উদ্যোগকে স্বীকৃতি দিতে দেশ ফাউন্ডেশন প্রবর্তন করে ব্রিটিশ-বাংলাদেশি বিজনেস অ্যাওয়ার্ড। এটি ব্রিটেনের মূলধারার একটি অ্যাওয়ার্ড হিসেবে পরিচিত। ২০১৫ সালে ব্রিটেনের তৎকালীন প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন বিবিবি অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন।

দেশ ফাউন্ডেশন ইউকে গত দশ বছরে বিভিন্ন ক্যাটাগরিতে অবদানের স্বীকৃতি হিসেবে ব্রিটেনের ১৫০ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অ্যাওয়ার্ড প্রদান করেছে। তৃতীয় বিবিবি অ্যাওয়ার্ডে মোট ২১টি ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড দেওয়া হবে। এ জন্য নমিনেশন জমা নেওয়া শুরু হয়েছে। অনলাইনে নমিনেশন পাঠানো যাবে। কাউকে নমিনি করতে হলে ভিজিট করুন: । নিরপেক্ষ বিচারকদের নিয়ে গঠিত প্যানেল বিভিন্ন ক্যাটাগরিতে সেরাদের নির্বাচিত করা হবে।