প্যারিসে বিয়ানীবাজার সমাজকল্যাণ সমিতির অভিষেক

বিয়ানীবাজার সমাজকল্যাণ সমিতির অভিষেকে মঞ্চে কার্যকরী কমিটির সদস্যরা
বিয়ানীবাজার সমাজকল্যাণ সমিতির অভিষেকে মঞ্চে কার্যকরী কমিটির সদস্যরা

ফ্রান্সের রাজধানী প্যারিসে অনুষ্ঠিত হয়েছে বিয়ানীবাজার উপজেলা সমাজকল্যাণ সমিতির কার্যকরী কমিটির অভিষেক। গত রোববার (৭ জুলাই) প্যারিসের পান্তা হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংগঠনের ২০১৮-১৯ সালের কার্যকরী কমিটির এ অভিষেক অনুষ্ঠান বিয়ানীবাজারবাসীদের মিলনমেলায় পরিণত হয়।

সংগঠনের বিভিন্ন কর্মকাণ্ড ও আগামী দিনের পরিকল্পনা নিয়ে অনুষ্ঠানে আলোচনা করা হয়। বক্তারা ঐক্যবদ্ধভাবে সংগঠনকে এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। সংগঠনের সব সদস্য সিদ্ধান্ত নেন বিয়ানীবাজার এলাকার প্রবাসীদের অধিকার আদায়ে ও এলাকার মানুষের কল্যাণে এ সংগঠন ভূমিকা রাখবে। এ ছাড়া প্রবাসী বাংলাদেশিদের মরদেহ দেশে প্রেরণ এবং তাঁদের যেকোনো সমস্যায় এ সংগঠন ছায়া হিসেবে কাজ করবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা সুনাম উদ্দিন খালিক। বিশেষ অতিথি ছিলেন সাপ্তাহিক পূর্ব সিলেট নিউজ ২৪ ডটকমের সম্পাদকমণ্ডলীর সভাপতি এম মাসুদ আহমদ, ৫২ বাংলা টেলিভিশনের সম্পাদক আনোয়ারুল ইসলাম, সুনামগঞ্জ জেলা সমিতির সভাপতি নুরুল আবেদীন, আওয়ামী লীগের ফ্রান্স শাখার উপদেষ্টা সালেহ আহমদ চৌধুরী।

উপস্থিতির একাংশ
উপস্থিতির একাংশ

সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সোহেল আহমদ। যৌথভাবে পরিচালনা করেন সাধারণ সম্পাদক জামাল উদ্দিন ও সহসাধারণ সম্পাদক মুকিত আহমদ। বক্তব্য দেন বাবর হোসেন, হেলাল আলী, জবরুল ইসলাম, সুমন আহমদ, সায়েক আহমদ, কলিম উদ্দিন, ইকবাল হোসেইন, সাঈদ উদ্দিন, আবদুল খালেক, ইমরান আহমদ ও নাদিয়া চৌধুরী প্রমুখ।

কোরআন তিলাওয়াত করেন ইমরান আহমদ। সংগঠনের সব সদস্যের পরিচয় করিয়ে দেন সাবেক সভাপতি হেলাল আলী।

অনুষ্ঠানে এম মাসুদ আহমদ ও আনোয়ারুল ইসলামকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এ ছাড়া সংগঠনের সহসভাপতি মনন উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিনকে ক্রেস্ট প্রদান করা হয়।

দ্বিতীয় পর্বে নুরজাহান, কুমার সানু ও সুমা দাস গান পরিবেশন করেন।