প্যারিসে সংবর্ধনা সভা

অনুষ্ঠানে মোহাম্মদ আসহাব উদ্দিনকে সংবর্ধনা প্রদান করা হয়
অনুষ্ঠানে মোহাম্মদ আসহাব উদ্দিনকে সংবর্ধনা প্রদান করা হয়

ফ্রান্সের রাজধানী প্যারিসে বিয়ানীবাজার সমাজকল্যাণ সমিতির উদ্যোগে এক সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বিয়ানীবাজারের কৃতী সন্তান সাবেক রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আসহাব উদ্দিনকে সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে বিয়ানীবাজারবাসী ছাড়াও প্রবাসীরা উপস্থিত ছিলেন। গত বুধবার (১০ জুলাই) প্যারিসের গার্দ নর্দে এক রেস্টুরেন্টে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়

সংবর্ধনা অনুষ্ঠানে মোহাম্মদ আসহাব উদ্দিন বলেন, প্রবাসীরা বাংলাদেশের শুধু সম্পদ। তাঁদের কারণেই দেশ এগিয়ে যাচ্ছে। কথায় নয়, বাস্তবে প্রবাসীদের সব সমস্যা সমাধান করতে সরকারের পাশাপাশি সব দপ্তর থেকে একযোগে কাজ করা জরুরি। তিনি প্রবাসীদের পূর্ণ সহায়তা প্রদানের জন্য বহির্বিশ্বে সব দূতাবাসের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানের শুরুতে সংবর্ধিত অতিথিকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন সংগঠনের নেতারা
অনুষ্ঠানের শুরুতে সংবর্ধিত অতিথিকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন সংগঠনের নেতারা

তিনি আরও বলেন, দেশের অর্থনীতির যেসব খাত নিয়ে আমরা গর্ব করতে পারি, তার একটি হচ্ছে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স। দেশের প্রতি টান ও ভালোবাসা সবারই থাকে। কিন্তু প্রবাসীরা সেই টান-ভালোবাসা, পরিবার-পরিজনের মায়া ত্যাগ করে পাড়ি দেন বিদেশে। তিনি বলেন, প্রবাসীরাই বেশি ভালোবাসেন বাংলাদেশকে।

অনুষ্ঠানে মোহাম্মদ আসহাব উদ্দিন ছাড়াও বক্তব্য দেন সমিতির উপদেষ্টা হান্নান খান, আমিনুর রশিদ, হেলাল উদ্দিন, নিয়াজ আহমদ, মুসলিম উদ্দিন, সহসভাপতি দেলওয়ার হোসেইন, জালাল আহমদ, হাসান আহমদ ও আবুল হাসনাত, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আলী হোসেইন, বিয়ানীবাজার ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ছাদিক হোসেন প্রমুখ।

সভাপতিত্ব করেন সমিতির সভাপতি আহমদ খালেদ। পরিচালনা করেন সাধারণ সম্পাদক সুমন আহমদ। মানপত্র পাঠ করেন সংগঠনের সদস্য আবদুল মুকিত।

অনুষ্ঠানের শুরুতে সংবর্ধিত অতিথিকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন সংগঠনের নেতারা।