মাইলস ও নাভিদ মাতালেন অ্যারিজোনা

মাইলস মাতাল অ্যারিজোনা
মাইলস মাতাল অ্যারিজোনা

মাইলস ব্যান্ডের ৪০ বছর পূর্তি উদ্‌যাপন শুরু হয়েছে যুক্তরাষ্ট্র সফর দিয়ে। বিশাল এই দেশের বিভিন্ন অঙ্গরাজ্যের ১২টি শহরে একক শোতে অংশ নেবে এ দল। গত ২২ জুন নিউজার্সির শোর মধ্য দিয়ে যাত্রা শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় অ্যারিজোনার গিলবার্ট সিটিতে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফিনিক্সের (ব্যাপ) তত্ত্বাবধানে বিশাল পরিসরে অনুষ্ঠিত হয়েছে মাইলসের কনসার্ট।

গত শনিবার (২০ জুলাই) এ কনসার্ট আয়োজন করা হয়। অনুষ্ঠানটি ছিল অ্যারিজোনার বাংলাদেশিদের সর্বকালের সর্ববৃহৎ পরিচ্ছন্ন ও উপভোগ্য এক অনুষ্ঠান। কনসার্টের পাশাপাশি অনুষ্ঠানে আরও ছিল বাংলাদেশ থেকে আগত নাভিদ মাহবুবের হাস্যরসাত্মক কৌতুক পরিবেশনা।

অনুষ্ঠানে আগতদের একাংশ
অনুষ্ঠানে আগতদের একাংশ

মাইলসের পরিবেশনা কাজের চাপে ঝিমিয়ে পড়া মানুষগুলোকে নাচিয়ে তোলে একত্রে। ফিরিয়ে নিয়ে যায় তারুণ্যে। মাতিয়ে রাখে শ্রোতাদের। ‘চাঁদ তারা সূর্য’, ‘ধিকি ধিকি’, ‘ফিরিয়ে দাও’, ‘পাহাড়ি মেয়ে’, ‘নীলা’ ও ‘প্রথম প্রেমের মতো’—প্রতিটি গান শ্রোতারা নেচেগেয়ে উপভোগ করেছেন। গানগুলো গাওয়ার দায়িত্ব নিয়ে নেন শ্রোতারাই। গানের সঙ্গে সঙ্গে ও সুরে সুরে তাঁরা যেন উড়েছেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র সফর শেষ করে মাইলস সেপ্টেম্বরে যাবে কানাডায়। সেখানেও ছয়টি শো হবে।

অনুষ্ঠানে আগতদের একাংশ
অনুষ্ঠানে আগতদের একাংশ

অনুষ্ঠানটি সফল করার জন্য অ্যারিজোনার সংস্কৃতি অঙ্গনের প্রাণপুরুষ সবার প্রিয় রাশেদুল মনসুর পলাশের অবদান অনস্বীকার্য। টেকনিক্যাল টিমে ছিলেন মাসুদ খন্দকার, সুমন ও রনি। স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করেন রশীদ, আরিফ, আতিক, কলি ভাবি, বেলি ভাবি, চাঁদ সুলতানা, রুনা ভাবি, সৌম্য, হারুন, জাহিদ, শামীম, রুমী, তপু, রাজ, শাকিল এবং নতুন প্রজন্মের আরিয়ানা ও সাজমা।

মাইলসের সঙ্গে ব্যাপের কার্যকরী কমিটির সদস্যরা
মাইলসের সঙ্গে ব্যাপের কার্যকরী কমিটির সদস্যরা

যাঁদের স্পনসরশিপের জন্য অনুষ্ঠানটি সুন্দরভাবে আয়োজিত হয়েছে, তাঁরা হলেন খন্দকার ইসলাম বিপু, আহমেদ আলী মিন্টু, মামুন ভাই, মুনির ভাই, আই মাট, বিটিএ, এবিএসি, এবেল লন্ডিং ও মুভ। এ ছাড়া কলাকুশলী, আয়োজক ও স্বেচ্ছাসেবকদের জন্য শেলি ভাবির মুখরোচকর সুস্বাদু খাবার পরিবেশনা করা হয়।

ব্যাপের প্রেসিডেন্ট নুর জামিল সফল অনুষ্ঠান আয়োজনের জন্য সবাইকে ধন্যবাদ জানিয়েছে।