মিশিগানে বাংলাদেশি খেলোয়াড়দের সমবেদনা প্রকাশ

টেক্সাস ও ওহাইওয়ে বন্দুকধারীর হামলা। মিশিগানে বাংলাদেশি খেলোয়াড়দের সমবেদনা প্রকাশ
টেক্সাস ও ওহাইওয়ে বন্দুকধারীর হামলা। মিশিগানে বাংলাদেশি খেলোয়াড়দের সমবেদনা প্রকাশ

যুক্তরাষ্ট্রের টেক্সাসে গত শনিবার ওয়ালমার্টের একটি দোকানে বন্দুকধারীর গুলিতে অন্তত ২০ জন নিহত হয়েছেন। এই ঘটনার ১৩ ঘণ্টা পর ওহাইও অঙ্গরাজ্যের ডেটনে গোলাগুলিতে বন্দুকধারীসহ ৯ জন নিহত হয়েছেন।

বেশ কয়েক বছর ধরেই যুক্তরাষ্ট্রে একের পর এক এ ধরনের ঘটনা ঘটছে। এসব ঘটনায় সাধারণ নাগরিকেরা জীবনের নিরাপত্তা নিয়ে সংকট অনুভব করেছেন। পাশাপাশি তাঁরা নিহত ও আহত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছেন।

এরই ধারাবাহিকতায় মিশিগানের বাংলাদেশি আমেরিকান কমিউনিটি নিহত ও আহত ব্যক্তিদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে। গত রোববার (৪ আগস্ট) মিশিগান বেঙ্গলস কাপ ক্রিকেট টুর্নামেন্টে প্ল্যাকার্ড নিয়ে খেলোয়াড়েরা মাঠে উপস্থিত হন এবং সেমিফাইনাল ম্যাচ শুরু আগে এক মিনিট নীরবতা পালন করেন।

এই ঘটনায় যাঁরা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাঁদের সবার প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন হামলার প্রতিবাদে অংশ নেওয়া প্রবাসী বাংলাদেশিদের নিয়ে গড়া মিশিগান আভেঞ্জার দলের অধিনায়ক গোলাম মাইনুদ্দিন। অপর দল ওকল্যান্ড গোল্ডসের অধিনায়ক ও বাংলাদেশি আমেরিকান ডেমোক্রেটিক ককাসের (বিএডিসি) জেনারেল সেক্রেটারি বলেন, যুক্তরাষ্ট্রের প্রত্যেক মানুষের নিরাপত্তা দেওয়া রাষ্ট্রের দায়িত্ব। এখন সময় এসেছে বন্দুক আইন বদলের।

উল্লেখ্য, এ বছর মিশিগান বেঙ্গলস কাপের প্রথম সেমিফাইনাল খেলায় বেঙ্গল স্পারটান্স সাগিনাও টাইগারসকে হারিয়ে ফাইনালে উঠেছে। দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে মিশিগান বেঙ্গলস হিরোস ও মিশিগান কোবরা। অন্যদিকে প্লেট শাখায় প্রথম সেমিফাইনালে মিশিগান আভেঞ্জার ওকল্যান্ড গোল্ডসকে হারিয়ে ফাইনালে উঠেছে। তারা ফাইনালে মুখোমুখি হবে মিশিগান টাইটানের সঙ্গে।