গ্রিসে উৎসাহ-উদ্দীপনায় ঈদ উদ্যাপন

গ্রিসে উৎসাহ-উদ্দীপনায় ঈদ উদ্‌যাপন
গ্রিসে উৎসাহ-উদ্দীপনায় ঈদ উদ্‌যাপন

উৎসাহ-উদ্দীপনা ও যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে গ্রিসে পবিত্র ঈদুল আজহা উদ্‌যাপিত হয়েছে। গত রোববার (১১ আগস্ট) গ্রিসে ঈদ উদ্‌যাপিত হয়।

ঈদের দিন সকালে দেশটির বাংলাদেশ দূতাবাসের সার্বিক সহযোগিতায় ও বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিসের আয়োজনে রাজধানী এথেন্সের কুমুদুরু পার্কে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনসহ বিপুলসংখ্যক ধর্মপ্রাণ প্রবাসী বাংলাদেশি এখানে ঈদের নামাজ আদায় করেন।

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন প্রবাসীদের ঈদের শুভেচ্ছা জানান এবং মানুষে মানুষে সম্প্রীতি ও সহমর্মিতার আহ্বান জানান। রাষ্ট্রদূত তাঁর শুভেচ্ছা বক্তব্যে বলেন, পবিত্র ঈদুল আজহার ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে উঠুক প্রবাসী বাংলাদেশিদের জীবন। প্রবাসীরা দেশে ও বিদেশে তাদের আত্মীয়স্বজনদের নিয়ে আনন্দ ও উৎসাহ-উদ্দীপনা আর ধর্মীয় পবিত্র অনুভূতি নিয়ে ঈদ পালনের এবং প্রতিটি মানুষ অন্য মানুষের পাশে দাঁড়াবে—এই সংকল্প নিতে তাদের আহ্বান জানান। তিনি ত্যাগ–তিতিক্ষার মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে পরস্পরের প্রতি সহমর্মিতাভিত্তিক সম্পর্ক উন্নয়নের দিকে জোর দেন।

গ্রিসে উৎসাহ-উদ্দীপনায় ঈদ উদ্‌যাপন
গ্রিসে উৎসাহ-উদ্দীপনায় ঈদ উদ্‌যাপন

এ ছাড়া প্রধানমন্ত্রীর রূপকল্প-২০২১ ও রূপকল্প-২০৪১-এর মাধ্যমে বাংলাদেশের উন্নয়নে সক্রিয়ভাবে সম্পৃক্ত হওয়ার জন্য তিনি প্রবাসীদের একযোগে কাজ করার আহ্বান জানান।

ঈদের জামাতে আরও উপস্থিত ছিলেন দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ও বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিসসহ প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতারা। ঈদের জামাতে দেশ ও জনগণের মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। বিজ্ঞপ্তি