টরন্টোয় স্বর্ণালী সন্ধ্যার দ্বিতীয় আসর শনিবার

স্বর্ণালী সন্ধ্যার দ্বিতীয় আসরে অংশগ্রহণকারী শিল্পীরা
স্বর্ণালী সন্ধ্যার দ্বিতীয় আসরে অংশগ্রহণকারী শিল্পীরা

হ্যাঁ, এ শহরেই বসছে স্বর্ণালী সন্ধ্যার দ্বিতীয় আসর। ১৪ সেপ্টেম্বর শনিবার। টরন্টো প্যাভিলিয়ন মিলনায়তনে। আয়োজনটিকে ঘিরে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।

কানাডার টরন্টোয় বসবাসরত বাংলাদেশি অভিবাসীরা দীর্ঘদিন পর মঞ্চে দেখবেন আফজাল হোসেন ও অপি করিমকে। নাট্যকার মাসুম রেজার লেখা নাটককে অভিনয় করছেন এই দুই শিল্পী। আর গান গাইবেন শিল্পী মিতালী মুখার্জি। এ ছাড়া পরিবেশনায় আবৃত্তি ও নৃত্য তো থাকছেই।

‘দ্য বিটস অব বাংলাদেশ’ শিরোনামে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠানটির আয়োজন করেছে কানাডাভিত্তিক সাংস্কৃতিক সংগঠন টরন্টো ঢাকা কালচারাল নেটওয়ার্ক (টিডিসিএন)।

আয়োজকেরা বলছেন, গেল বছর প্রথম স্বর্ণালী সন্ধ্যায় মানুষের উপস্থিতি ও অনুষ্ঠান পরবর্তী প্রতিক্রিয়া তাঁদের এই বর্ণাঢ্য আয়োজনকে চলমান রাখতে সাহস জুগিয়েছে। এই আসরের বৈচিত্র্যময় পরিবেশনাগুলো দর্শকদের আনন্দ দেবে বলেই তাঁদের বিশ্বাস।

অনুষ্ঠানের পোস্টার
অনুষ্ঠানের পোস্টার

অনুষ্ঠানের সঞ্চালনায় থাকছেন সাবিনা বারী লাকি ও অজন্তা চৌধুরী। পুরো আয়োজনের আলোক ও মঞ্চ নির্দেশনা দিচ্ছেন ইশরাত নিশাত। এই দলে আরও আছেন পারভেজ চৌধুরী, আরিফ, বনি ও পলাশ। স্বর্ণালী সন্ধ্যার সংগীতায়োজন করছেন শিল্পী আশিকুজ্জামান টুলু।

এরই মধ্যে স্বর্ণালী সন্ধ্যার আমন্ত্রিত সব শিল্পী টরন্টো পৌঁছেছেন। চলছে মহড়া। আয়োজনের প্রাক্‌–প্রস্তুতি নিয়ে প্রথম আলোর সঙ্গে কথা বলেন, টিডিসিএনের পরিচালক (অর্থ) আরিফ সুহেল। তিনি বলেন, ‘আমরা চেষ্টা করছি দর্শকদের গোছানো, নান্দনিক একটি সন্ধ্যা উপহার দেওয়ার। আমরা অনুষ্ঠানটিকে বলছি দ্য বিটস অব বাংলাদেশ। দর্শকেরা যেন পরিবেশনা বৈচিত্র্যের মধ্যে নিজ শেকড়, সাকিন “বাংলাদেশের স্পন্দন” খুঁজে পান, সে প্রচেষ্টাই আমরা করছি।’

দর্শনীর বিনিময়ে আয়োজিত এই অনুষ্ঠানের প্রতিটি সাধারণ টিকিটের মূল্য ২০ ডলার। ভিআইপি ৫০ ডলার আর ভিভিআইপি ১০০ ডলার। টরন্টোর রেড হট তন্দুরি (৩০৩ ডেনফোর্থ অ্যাভিনিউ), শী ফ্যাশন (২৯৬০ ডেনফোর্থ অ্যাভিনিউ) ও কানিজ বুটিক হাউসে (২৮৮৯ ডেনফোর্থ অ্যাভিনিউ) অনুষ্ঠানের টিকিট পাওয়া যাচ্ছে।

অনুষ্ঠানসংক্রান্ত যেকোনো প্রয়োজনে সবিতা সোমানী (ফোন: ৪১৬-৪৫০-০৯১৩) ও সোহেলের (ফোন: ৬৪৭-৮৮৬-৫৫৬৫) সঙ্গে কথা বলার পরামর্শ দিয়েছেন আয়োজকেরা।