ডাবলিনে কর্মী সমাবেশ

ডাবলিনে কর্মী সমাবেশ
ডাবলিনে কর্মী সমাবেশ

আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে অনুষ্ঠিত হয়েছে কর্মী সমাবেশ। গত রোববার (৮ সেপ্টেম্বর) আওয়ামী লীগের আয়ারল্যান্ড শাখার উদ্যোগে এই কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের আয়ারল্যান্ড শাখার সম্মেলনকে কেন্দ্র করে এই সমাবেশ আয়োজন করা হয়।

কর্মী সমাবেশে উপস্থিত ছিলেন সংগঠনের সর্ব ইউরোপিয়ান শাখার সভাপতি এম নজরুল ইসলাম। বক্তব্য দেন রফিক খান, জসীমউদ্দীন আহমেদ ও অলক সরকার প্রমুখ।

বক্তারা বলেন, সংগঠনের মুখ্য পদগুলোতে যাঁরা আসবেন তাঁদের অবশ্যই শিক্ষিত ও নেতৃত্ব দেওয়ার যোগ্য হতে হবে। পাশাপাশি পারস্পরিক দূরত্ব ঘুচিয়ে জনমতের ভিত্তিতে আগামীদিনের নেতৃত্ব নির্বাচন করতে হবে।

ডাবলিনে কর্মী সমাবেশ
ডাবলিনে কর্মী সমাবেশ

তাঁরা আরও বলেন, সভাপতি বা সাধারণ সম্পাদক পদে যাঁরা প্রতিদ্বন্দ্বিতা করবেন, তাঁদের পারিবারিক পটভূমি বা তারা সত্যিকারের আওয়ামী লীগ করেন কি না, সেটাও খতিয়ে দেখা প্রয়োজন।

এম নজরুল ইসলাম বলেন, সমস্ত দ্বিধাদ্বন্দ্ব এড়িয়ে সবাইকে সঙ্গে নিয়েই সম্মেলন হবে এবং আয়ারল্যান্ড শাখার নেতৃত্ব স্থানীয় কর্মীদেরই নির্ধারণ করতে হবে।

পরে তিনি বর্তমান সাধারণ সম্পাদক বেলাল হোসেনকে আহ্বায়ক করে একটি আহ্বায়ক কমিটি গঠন করেন।

সমাবেশে সভাপতিত্ব করেন আয়ারল্যান্ড শাখার সভাপতি কিবরিয়া হায়দার। উপস্থাপনা করেন সাধারণ সম্পাদক বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. সোহেল ও ডাবলিন শাখার সভাপতি ফিরোজ হোসেন।

এম নজরুল ইসলামের সঙ্গে নেতা–কর্মীরা
এম নজরুল ইসলামের সঙ্গে নেতা–কর্মীরা