মরিশাসে অনলাইনভিত্তিক সংগঠনের বার্ষিকী উদ্যাপন

অনুষ্ঠানে প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের পাঁচ সদস্যকে সম্মাননা স্মারক প্রদান করা হয়
অনুষ্ঠানে প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের পাঁচ সদস্যকে সম্মাননা স্মারক প্রদান করা হয়

দ্বীপরাষ্ট্র মরিশাসে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদ্‌যাপিত হয়েছে প্রবাসী বাংলাদেশিদের অনলাইনভিত্তিক সংগঠন ইয়ং স্টার প্রবাসীকল্যাণ সংঘের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রেজিনা আহমেদ। বিশেষ অতিথি ছিলেন প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী শাহ আলম খান ও সেলিম পাঠান এবং মরিশাসপ্রবাসী ব্যবসায়ী ফাহাদ আমির, আবু তালেব। সভাপতিত্ব করেন সংঘের সভাপতি মো. হাফিজুর রহমান।

দেশটির ফলিক্স সমুদ্রের পাড়ে আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠান কর্মসূচিতে ছিল কেক কাটা, আলোচনা সভা, দোয়া মাহফিল ও সম্মাননা প্রদান। গত রোববার (২২ সেপ্টেম্বর) প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন করা হয়।

বক্তব্য দিচ্ছেন রেজিনা আহমেদ
বক্তব্য দিচ্ছেন রেজিনা আহমেদ

হাইকমিশনার রেজিনা আহমেদ বলেন, ইয়ং স্টার প্রবাসীকল্যাণ সংঘ প্রবাসীদের সেবা ও সহযোগিতা দেওয়ার পাশাপাশি দেশের দুস্থ মানুষের জন্য যে কাজগুলো করছে, তা প্রশংসনীয় ও অনুকরণীয়।

মো. হাফিজুর রহমান বলেন, গত এক বছরে দুস্থ ও অসহায় প্রবাসীদের সহায়তার পাশাপাশি বাংলাদেশে বন্যার্ত ও নদীভাঙনকবলিত অসহায় মানুষের সহায়তাসহ নানা ধরনের সেবামূলক কাজ করে এই সংগঠনটি।

আরও বক্তব্য দেন শাহিন ইসলাম, আরিফ হোসেন, আনজুরুল ইসলাম, গাজী জাহাঙ্গীর আলম ও মো. হাবিব।

উপস্থিতির একাংশ
উপস্থিতির একাংশ

অনুষ্ঠানে প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের পাঁচ সদস্যকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সংগঠনের সদস্যরা ছাড়াও অনেক প্রবাসী বাংলাদেশি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বছর বিশ্বের ১৪টি দেশের প্রবাসী বাংলাদেশিরা অনলাইনে ইয়ং স্টার প্রবাসীকল্যাণ সংঘ প্রতিষ্ঠা করেন। রাজনীতিমুক্ত সংগঠনটির মূল লক্ষ্য মানবসেবা। অসুস্থ প্রবাসীদের চিকিৎসা সহায়তা, মরদেহ দেশে প্রেরণ, নতুন প্রবাসীদের ভাষা শেখায় সহযোগিতা করে সংগঠনটি। বিজ্ঞপ্তি