টোকিওতে ডেস্টিনেশন স্টাডি সেমিনার-বাংলাদেশ

সেমিনারে অংশগ্রহণকারীরা
সেমিনারে অংশগ্রহণকারীরা

জাপান ও দেশটির জনগণের প্রতি বাংলাদেশের জনগণের ভালোবাসা, সম্মান ও কৃতজ্ঞতা অফুরন্ত। বাংলাদেশের স্বাধীনতার পর থেকেই দুই দেশের মধ্যে চমৎকার বন্ধুত্বপূর্ণ ও সহযোগিতার সম্পর্ক বিদ্যমান। বাংলাদেশের সব প্রয়োজন ও উন্নয়নে জাপান তাদের বন্ধুসুলভ হাত সম্প্রসারিত করেছে।

এ ছাড়া বাংলাদেশে অবস্থানরত ও ভ্রমণরত জাপানিদের বাংলাদেশিরা সর্বদা গ্রহণ করেন পরম আতিথেয়তায়।

আজ মঙ্গলবার (১০ ডিসেম্বর) টোকিওর ট্রাজাল হসপিটালিটি অ্যান্ড ট্যুরিজম কলেজের ট্যুরিজম ফ্যাকাল্টির শিক্ষার্থীদের সঙ্গে ‘ডেস্টিনেশন স্টাডি সেমিনার-বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে এসব বিষয়ে আলোচনা করা হয়।

সেমিনারে বক্তব্য দিচ্ছেন শাহিদা আক্তার
সেমিনারে বক্তব্য দিচ্ছেন শাহিদা আক্তার

জাপানের বাংলাদেশ দূতাবাসের প্রেস উইং কর্তৃক আয়োজিত এই সেমিনারে প্রধান অতিথি ছিলেন দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স ও ইকোনমিক মিনিস্টার ড. শাহিদা আক্তার। তিনি বাংলাদেশের উন্নয়নের নানা দিক তুলে ধরেন এবং মধ্যম আয়ের দেশ হওয়ার পরিক্রমায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও রূপকল্প-২০৪১ নিয়ে আলোচনা করেন। তিনি জাপানি শিক্ষার্থীদের বাংলাদেশে ভ্রমণের আহ্বান জানান।

বাংলাদেশের সার্বিক উন্নয়ন ও পর্যটন আকর্ষণ নিয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন দূতাবাসের প্রথম সচিব মুহা. শিপলু জামান। জাপানে বাংলাদেশি ও মুসলিম পর্যটকদের সুবিধার জন্য যেসব বিষয় বিবেচনায় আনা প্রয়োজন, উপস্থাপনায় সেসব বিষয়েও আলোকপাত করা হয়।

এ সময় বাংলাদেশের পর্যটন ও প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে ভিডিও প্রদর্শন করা হয়।

বক্তব্য দিচ্ছেন মুহা. শিপলু জামান
বক্তব্য দিচ্ছেন মুহা. শিপলু জামান

সেমিনারে আরও বক্তব্য দেন কলেজের ব্যবস্থাপক ইয়োচিরো নিশি। প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে আলোচনা শেষ হয়। বিজ্ঞপ্তি